এবার বিজেপিকে দেশের প্রতিটি ব্লক স্তরে পৌঁছে দেওয়ার সংকল্প নিলো আরএসএস

10
এবার বিজেপিকে দেশের প্রতিটি ব্লক স্তরে পৌঁছে দেওয়ার সংকল্প নিলো আরএসএস

একুশের নির্বাচনের পর এবার 2024 এর লোকসভা নির্বাচনকে টার্গেট করে এগোচ্ছে রাজনৈতিক দলগুলি। আসন্ন লোকসভা নির্বাচনের আগে বিজেপিকে দেশের প্রতিটি ব্লক স্তরে পৌঁছে দেওয়ার সংকল্প নিয়েছে আরএসএস। সেই অনুযায়ী প্রস্তুতি নেওয়া হচ্ছে দলের তরফ থেকে। সেই ব্যাপারে নিশ্চিত করলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের কার্যবাহী দত্তাত্রেয় হোসবলে।

তিনি জানিয়েছেন আরএসএস এখন তাদের গতিবিধি আরও বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। কর্নাটকের ধারেবারে ভারতীয় কার্যকরী মন্ডল বৈঠক সম্পন্ন হওয়ার পর তিনি বলেন 2024 এর মধ্যে দেশের সমস্ত ব্লকে পৌঁছানোর সিদ্ধান্ত নিয়েছে আরএসএস। আরএসএস সারাদেশে তাদের প্রসারণের জন্য স্বেচ্ছাসেবক হওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আগামী 2025 সালে সংঘের শতবর্ষ পূরণ হবে। আরএসএসের কর্মকর্তা বলেন, মিজোরাম, নাগাল্যান্ড, কাশ্মীর, লাক্ষাদ্বীপে এই মুহূর্তে আরএসএসের কোনো কার্যক্রম নেই। কাশ্মীরে সংঘের যে শাখাগুলি চালানো হচ্ছিল সেখান থেকে হিন্দুদের নির্বাসনের পর কার্যক্রমের উপর প্রভাব পড়েছে। আরএসএসের নজর এখন এই রাজ্যগুলির দিকে।

আগামী দিনে এই রাজ্যগুলিতে পৌঁছানোর পর সেখানে প্রচারকদের মাধ্যমে সংঘের বিস্তারের জন্য পরিকল্পনা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন কর্মকর্তারা। তিনি আরো বলেন, এই বছর ভারতীয় স্বাধীনতার প্লাটিনাম জয়ন্তী, তাই এই বছরে স্বাধীনতা সংগ্রামীদের অবদান এবং স্বাধীনতা সংগ্রামের সঙ্গে জড়িত অনেক অমীমাংসিত নায়কদের স্মরণে প্রদর্শনীর আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে সংঘ।