এবার অনলাইনে ইন্টারভিউ নেওয়ার কথা ঘোষণা করলো পাবলিক সার্ভিস কমিশন

10
এবার অনলাইনে ইন্টারভিউ নেওয়ার কথা ঘোষণা করলো পাবলিক সার্ভিস কমিশন

বর্তমান করোনা পরিস্থিতি অনলাইন প্লাটফর্ম এখন একমাত্র হাতিয়ার হয়ে উঠেছে। শিক্ষা হোক কিংবা চাকরি, সব ক্ষেত্রেই অনলাইনই ভরসা। ভার্চুয়াল মাধ্যমে পড়াশোনা, পরীক্ষা সবই চলছে। তাহলে ইন্টারভিউই বা বাদ যাবে কেন? সবদিক বিবেচনা করে এবার পাবলিক সার্ভিস কমিশন অনলাইনে ইন্টারভিউ নেওয়ার কথা ভাবছে। করোনাকালে চাকরিতে নিয়োগের ক্ষেত্রে অনলাইনকেই হাতিয়ার করে এগোতে চাইছে পাবলিক সার্ভিস কমিশন।

সম্প্রতি, WBCS সহ বেশ কিছু পরীক্ষার ইন্টারভিউ বা পার্সোনালিটি টেস্ট অনলাইনেই নেওয়া হবে বলে জানিয়ে দিল পাবলিক সার্ভিস কমিশন। লিখিত পরীক্ষায় যারা সফল হয়েছেন তাদের কাছে এই মর্মে একটি বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে। আগামী ৩০শে মে পর্যন্ত রাজ্যে কড়া লকডাউনবিধি চালু করা হয়েছে। বর্তমান পরিস্থিতিতে তাই ইন্টারভিউ নিয়ে ধোঁয়াশা দেখা দিয়েছিল।

তবে পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে জানিয়ে দেওয়া হলো এবার লিখিত পরীক্ষায় উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের অনলাইনেই ইন্টারভিউ নেওয়া হবে। রিটায়ার্ড আইএএস অফিসার তথা পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান দেবাশিস বসু জানিয়ে দিলেন যে লকডাউন এর জন্য নিয়োগ প্রক্রিয়ায় কোনো বাধা পড়বে না। নির্দিষ্ট দিনে এই ভার্চুয়াল মাধ্যমে চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে।

মোবাইল, ল্যাপটপ, ট্যাবলেট বা কম্পিউটারের মাধ্যমে বাড়িতে বসেই এই ইন্টারভিউ তে অংশগ্রহণ করতে পারবেন চাকরিপ্রার্থীরা। WBCS গ্রুপ এ ও বি, মিসলেনিয়াস সার্ভিসেস, মোটর ভেহিকেল ইন্সপেক্টর, উদ্যান পালক প্রযুক্তি সহায়ক, এগ্রিকালচারাল মার্কেটিং অফিসার এর মতো পরীক্ষা গুলির ইন্টারভিউ অনলাইনেই নেওয়ার কথা ভাবছে কমিশন।