এবার লোকসংস্কৃতি বাউল সঙ্গীতের মাধ্যমে শুরু হল দুয়ারে সরকারের প্রচার

17
এবার লোকসংস্কৃতি বাউল সঙ্গীতের মাধ্যমে শুরু হল দুয়ারে সরকারের প্রচার

মালদা,২৭ আগস্ট : লোকসংস্কৃতি বাউল সঙ্গীতের মাধ্যমে দুয়ারে সরকারের প্রচার। যখন রাজ্যজুড়ে দুয়ারে সরকারের মাধ্যমে লক্ষীর ভান্ডার ও স্বাস্থ্য সাথী কার্ড করার জন্য হাজার হাজার মানুষ ভোররাত থেকে জমায়েত হচ্ছে ফর্ম বিতরণ কেন্দ্রের সামনে। ঠিক সেই সময় সুস্থ ও সঠিক ভাবে দুয়ারে সরকারের জন্য আবেদন করতে জেলা প্রশাসনের উদ্যোগে লোকসংস্কৃতি বাউল সঙ্গীতের মাধ্যমে প্রচার শুরু। এদিন মালদা থানার সাহাপুরে এই প্রচার চালানো হয়।

উল্লেখ্য, যখন লক্ষীর ভান্ডার ও স্বাস্থ্য সাথী কার্ড নিয়ে ফর্ম বিতরণ কেন্দ্র চলছে লুটপাট থেকে হয়রানি। অসুস্থ হচ্ছেন অনেকেই। ঠিক সেই সময় সুস্থভাবে দুয়ারে সরকার পরিচালনার জন্য জেলা প্রশাসনের উদ্যোগে এই লোকসংস্কৃতি বাউল সঙ্গীতের মাধ্যমে প্রচার করা হয়।

বাউল দলের সদস্য সনেকা দাস বলেন, রাজ্য সরকার মানুষের অনেক সুবিধা করে দিয়েছে। সেই দিকে নজর রেখে সম্প্রতি লক্ষীর ভান্ডার ও স্বাস্থ্য সাথী কার্ড করে দেওয়ার জন্য বিভিন্ন জায়গায় ফর্ম বিতরণ এর কাজ শুরু হয়েছে। ইতিমধ্যে লক্ষীর ভান্ডার ও স্বাস্থ্য সাথী কার্ড এর আওতায় অনেকেই এসেছে।

সেই দিকে নজর রেখে জেলা প্রশাসনের নির্দেশেই বাউল গানের মাধ্যমে তারা প্রচার করেছেন। এদিন মালদা থানার সাহাপুর এলাকায় এই প্রচার করা হয়। আগামী দিনে যেভাবে নির্দেশ আসবে সেই নির্দেশ মতোই তারা বিভিন্ন জায়গায় ঘুরে এই দুয়ারে সরকারের প্রচার করবেন বাউল সঙ্গীতের মাধ্যমে।