এবার কাতার বিশ্বকাপের নিরাপত্তায় থাকছে পাকিস্তান সেনাবাহিনী!

16
এবার কাতার বিশ্বকাপের নিরাপত্তায় থাকছে পাকিস্তান সেনাবাহিনী!

ফুটবল বিশ্বকাপের ২২ তম আসর চলতি বছরের ২০ নভেম্বর কাতারে বসতে যাচ্ছে। ফিফা কর্মকর্তা থেকে ম্যাচ অফিশিয়াল, খেলোয়াড় থেকে কোচিং স্টাফ, বিভিন্ন দেশের সরকারপ্রধান থেকে সাধারণ দর্শক—বিশ্বকাপে সবার নিরাপত্তার কথা মাথায় রাখতে হয় আয়োজক দেশকে।তবে, কাতার বিশ্বকাপও এর ব্যতিক্রম নয়।

দেশটিতে হতে যাওয়া প্রথম ফুটবল মহাযজ্ঞে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে তৎপর সরকার। কাতারকে সেই নিরাপত্তা সেবা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে পাকিস্তান। নভেম্বর-ডিসেম্বরে বিশ্বকাপ চলাকালীন ক্রিস্টিয়ানো রোনালদো-লিওনেল মেসি-নেইমারদের নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে এরই মধ্যে পাকিস্তানের মন্ত্রিপরিষদ খসড়া চুক্তির অনুমোদন দিয়েছে।

রয়টার্স জানিয়েছে, পাকিস্তানের তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব চুক্তির আওতায় কাতারে সেনা পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন। দোহা ও ইসলামাবাদের মধ্যে খসড়া চুক্তিটি মন্ত্রিসভার অনুমোদন পেয়েছে।

কিছুক্ষণ আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ কাতার পৌঁছেছেন। ধারণা করা হচ্ছে, দুই দেশ শিগগিরই চুক্তিপত্রে সই করবে। সফরের অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেহবাজ দোহায় বিশ্বকাপের একটি ভেন্যুও পরিদর্শন করবেন। সেখানেই বিশ্বকাপ ঘিরে কাতার সরকারের নানা পদক্ষেপের ব্যাপারে জানানো হবে।