এবার পুজোয় ঠোঁট ঢাকবে মাস্ক তাই মেকআপে গুরুত্ব দিন চোখের উপর

5
এবার পুজোয় ঠোঁট ঢাকবে মাস্ক তাই মেকআপে গুরুত্ব দিন চোখের উপর

করোনা পরিস্থিতির দরুন এবারের দুর্গা পুজো অন্যান্যবারের থেকে সম্পূর্ণ আলাদা। এবার প্যান্ডেল হপিং করতে হবে মাক্স পড়ে। এবছরের সাজগোজও একটু আলাদাভাবে, তাই এবারের মেকাপের লিপস্টিক নয় চোখের উপর বেশি গুরুত্ব দেয়। কারণ ঠোঁট মাস্কে ঢাকা থাকবে, তাই মেকআপে এইবছর চোখের মেকআপ মাস্ট।

তাহলে জেনে নেওয়া যাক চোখের মেকআপ এর জন্য কি কি করতে হবে, প্রথমে আপনার চোখে ধরন অনুযায়ী কনসিলর কিনে নিন। তারপর আপনার চোখের ডার্ক সার্কেল এর উপর লাগান এবং স্পঞ্জ দিয়ে ঠিক করে নিন। পরবর্তী ধাপে আপনি আপনার চোখের লেন্সের রং অনুযায়ী এবং পোশাকের ধরন অনুযায়ী আইশ্যাডো পছন্দ করে নিন। আপনার চোখের লেন্স যদি গাঢ় রংয়ের হয়, তাহলে আপনি নীল সবুজ বেগুনি ধূসর রঙের আইশ্যাডো ব্যবহার করতে পারেন। অন্যদিকে যদি আপনার চোখের লেন্সের রং হালকা হয় সেক্ষেত্রে তামাটে বাদামী রঙের আইশ্যাডো ব্যবহার করুন।

তারপরে আপনি আপনার পছন্দ অনুযায়ী আইলাইনার লাগান। তবে প্রথমে আপনি আপনার চোখের পাতায় আইলেনার লাগাবেন। যদি আইলাইনার পেন্সিল হয়, তাহলে প্রথমে হালকা করে চোখের ওপর দেবেন এবং আস্তে আস্তে গাঢ় করবেন। পাউডার দিয়ে ব্রাশ করে নেবেন আইলাইনারের, উপরে তাহলে তো অনেকক্ষণ বজায় থাকবে।

পরবর্তী ধাপে মাসকারা ব্যবহার করুন, পাউডার দিয়ে ব্রাশ করে নিয়ে তারপরে মাশকারা লাগান তাহলে তো অনেকক্ষণ থাকবে। এছাড়াও চাইলে আপনি কন্টাক্ট লেন্স ব্যবহার করতে পারেন। চেষ্টা করবেন দিনের বেলায় চোখের মেকআপ হালকা করতে এবং রাতে ভারি মেকআপ করবেন। অবশ্যই আপনার পোষাকের উপর নির্ভর করে।