এবার হালকা এবং সাশ্রয়ীকরি সিলিন্ডার নিয়ে এলো এলপিজি বন্টনকারী সংস্থা

23
এবার হালকা এবং সাশ্রয়ীকরি সিলিন্ডার নিয়ে এলো এলপিজি বন্টনকারী সংস্থা

এলপিজি সিলিন্ডার গ্রাহকদের জন্য সুখবর। এলপিজি বন্টনকারী সংস্থাগুলির তরফ থেকে জানানো হয়েছে যে এবার থেকে ওজনে হালকা এবং সাশ্রয়ীকরি সিলিন্ডার নিতে পারবেন গ্রাহক। ইন্ডিয়ান অয়েল এর তরফ থেকে সম্প্রতি এই নতুন পরিষেবা চালু করা হয়েছে। ইন্ডিয়ান অয়েলের তরফ থেকে জানানো হয়েছে যে গ্রাহকের সুবিধার্থে ‘ইন্ডেন এক্সট্রা তেজ’ নামের এই নতুন পরিষেবা চালু করা হয়েছে। ‘ইন্ডিয়ান এক্সট্রা তেজ সিলিন্ডার’ ব্যবহার করলে আপনি ৫ শতাংশ গ্যাস সাশ্রয় করতে পারবেন।

এই গ্যাস ব্যবহার করলে খাবার খুব তাড়াতাড়ি তৈরি হয়ে যায়। নীল রঙের এই গ্যাস সিলিন্ডারটি সাধারণ লাল রঙের বড় সিলিন্ডারের তুলনায় অনেকাংশে হালকা। এই নীল রংয়ের গ্যাস সিলিন্ডার ফাইবারে তৈরি যার ফলে এটি মজবুত স্টিলের তৈরি গ্যাস সিলিন্ডারের তুলনায় প্রায় ৫০ শতাংশ হালকা এবং সুরক্ষিতও বটে। ফাইবারের তৈরি এই গ্যাসের সিলিন্ডারের মধ্যে ১০ কেজি গ্যাস ধরে। সিলিন্ডারের পাশে কিছুটা অংশ বেশ স্বচ্ছ রাখা হয়েছে। যার ফলে সিলিন্ডার কতটা খালি হচ্ছে তা বাইরে থেকে দেখলে বোঝা যাবে।

ন্যানো টেকনোলজিতে তৈরি এই সিলিন্ডারটির সুবিধা আপাতত দেশের কয়েকটি শহরেই মিলবে। আগামী দিনে দেশের প্রায় প্রতিটি রাজ্যেই এই সিলিন্ডারের পরিষেবা পাবেন গ্রাহক। তবে এই সিলিন্ডার কেবল বাণিজ্যিকভাবেই ব্যবহার করতে পারবেন। অর্থাৎ কেবল হোটেল, রেস্তরাঁতেই এই নতুন সিলিন্ডার ব্যবহার করা যাবে। বাড়ির হেঁসেলের জন্য এখনই এই সিলিন্ডার ব্যবহার করা যাবে না। সিলিন্ডার সম্পর্কে বিশদ জানার জন্য ১৮০০২৩৩৩৫৫৫ টোল ফ্রি নম্বরে ফোন করে নিতে পারেন।