এবার বাংলাদেশে হিন্দুদের উপর নির্যাতনের ঘটনায় গর্জে উঠল আন্তর্জাতিক মঞ্চ

18
এবার বাংলাদেশে হিন্দুদের উপর নির্যাতনের ঘটনায় গর্জে উঠল আন্তর্জাতিক মঞ্চ

বাংলাদেশে হিন্দুদের উপর নির্যাতনের কাহিনী উঠল আন্তর্জাতিক মঞ্চে; সংখ্যালঘুদের পাশে দাঁড়িয়ে তীব্র নিন্দা করল আমেরিকা। অষ্টমীর রাতে প্রথম আঘাত হানা হয় বাংলাদেশের কুমিল্লার এক দুর্গা পুজো মন্ডপে। কোরান অবমাননার অভিযোগে প্রতিমার উপর আঘাত হানা হয়। এখানেই শেষ নয় এরপর একে একে বেশকিছু জায়গায় মাতৃপ্রতিমা ক্ষতবিক্ষত হয়েছে।

বাংলাদেশে শুধু মাতৃ প্রতিমাই নয় রংপুর, কুমিল্লা, ফেনি-সহ একাধিক জায়গায় পুড়েছে হিন্দুদের ঘরবাড়ি। আবার আক্রান্ত হয়েছে বাংলাদেশের নোয়াখালির ইসকন মন্দিরও। সেখানে আবার ইসকন মন্দিরের এক সদস্য-সহ খুন হয়েছেন চারজন সংখ্যালঘুও।

বাংলাদেশে সব মিলিয়ে বর্তমান সময়ে বেশ উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। সংখ্যালঘুদের উপর হওয়া অত্যাচার নিয়ে তোলপাড় গোটা বিশ্ব। এবার এই ঘটনার প্রতিবাদে সরব হল সুদূর মার্কিন মুলুক।

মার্কিন বিদেশ দপ্তরের শীর্ষকর্তা এই ঘটনার পরিপ্রেক্ষিতে বলেছেন,”গোটা বিশ্বের প্রতিটি মানুষের নিরাপদে নিজেদের উৎসব পালনের সম্পূর্ণ অধিকার রয়েছে। বর্তমান সময়ে বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর যে হামলার ঘটনা ঘটেছে, তার প্রতি নিন্দা বর্ষণ করছে আমেরিকা। ধর্মীয় স্বাধীনতার অধিকার রয়েছে প্রতিটি মানুষেরই।”