এবার ২৫,০০০ টাকার মাসিক ভাতা পেতে চলেছে মেয়ে শিক্ষার্থীরা

67
এবার ২৫,০০০ টাকার মাসিক ভাতা পেতে চলেছে মেয়ে শিক্ষার্থীরা

জুলাই থেকেই মহিলা শিক্ষার্থীরা পেতে চলেছেন ২৫,০০০ টাকার মাসিক ভাতা। কী ভাবে আবেদন করবেন, জেনে নিন বিস্তারিত। আগামী জুলাইয়ের শুরু থেকে ৬০ জন মেয়ে শিক্ষার্থীকে ভাতা হিসাবে দেওয়া হবে ২৫,০০০ টাকা।

এক্ষেত্রে, প্রথম থেকে দশম শ্রেণির মেয়ে শিক্ষার্থীদের জন্য প্রতি মাসে বরাদ্দ হয়েছে ৩০০ টাকা এবং একাদশ থেকে স্নাতক স্তরের শিক্ষার্থীদের জন্য প্রতি মাসে বরাদ্দ ৫০০ টাকা। স্নাতক পর্যন্ত এই ভাতার সহায়তা পাওয়া যাবে।

এই ৬০ জন শিক্ষার্থীর মধ্যে ৪০ জন মেয়ে শিক্ষার্থীকে নির্বাচন করা হবে প্রথম থেকে দশম শ্রেণীর মধ্যে। অন্য দিকে বাকি ২০ জন শিক্ষার্থীকে নির্বাচন করা হবে একাদশ থেকে স্নাতক স্তরের শিক্ষার্থীদের মধ্যে।

সূত্র মারফত জানা গিয়েছে, শিক্ষার্থীদের প্রাপ্ত এই ভাতা সরাসরি তাদের পিতা-মাতার ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠানো হতে পারে। মা-বাবার অ্যাকাউন্ট ছাড়াও স্কুল কর্তৃপক্ষের অ্যাকাউন্টগুলিতেও স্থানান্তরিত হতে পারে প্রাপ্ত ভাতার টাকা।

এই সুবিধাটি পেতে হলে প্রথমেই আপনাকে www.arthlabh.com এই ওয়েবসাইটটি ভিজিট করতে হবে। আবেদনকারী সমস্ত শিক্ষার্থীদের একটি ফর্ম পূরণ করে তা এই ওয়েবসাইটে জমা দিতে হবে। যাদের পরিবারের মাসিক আয় ১০,০০০ টাকারও কম কেবলমাত্র তাদেরকেই এই সহায়তা দেওয়া হবে।

প্রসঙ্গত, জানিয়ে রাখা ভাল আবেদন জানানোর জন্য ফর্মে অবশ্যই বাবার নাম, পরিবারের মোট সদস্য সংখ্যা, বাবার পেশা, মায়ের পেশা, জন্ম তারিখ, পরিবারের আয়, ঠিকানা এবং কন্টাক্ট নম্বর, প্রার্থীর নিজের ফটো, বিদ্যালয়ের ঠিকানা, বিদ্যালয়ে ফি জমা দেওয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্ট, বাবার ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিশদে অনলাইনে ফিল আপ করতে হবে।