এবার অস্বস্তি বাড়লো বিজেপির! গেরুয়া শিবির ত্যাগ করলেন বাবুল সুপ্রিয়

11
এবার অস্বস্তি বাড়লো বিজেপির! গেরুয়া শিবির ত্যাগ করলেন বাবুল সুপ্রিয়

বিজেপি দল ত্যাগ করলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। শনিবার ফেসবুকে একটি পোস্ট করে তিনি নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন। তবে নিজের দল ত্যাগ করলেও তার ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে এখনো কিছু জানাননি তিনি। বিজেপি দল ত্যাগ করে তিনি ভবিষ্যতে অন্য কোনো দলের অন্তর্ভুক্ত হতে চলেছেন কিনা সে সম্পর্কে স্পষ্ট করে কিছু জানাননি বাবুল সুপ্রিয়। ফেসবুকে তার এই পোস্ট দেখে রাজনৈতিক মহলে নতুন জল্পনা শুরু হয়েছে।

ফেসবুকে তিনি যে পোস্ট করেছেন সেই পোস্টে তিনি উল্লেখ করেছেন যে সমাজ সেবা করতে হলে যে কোনো দলের অন্তর্ভুক্ত হয়েই করতে হবে এমন কোনো কথা নেই। তিনি জানিয়েছেন পরিবারের সকলের সঙ্গে আলোচনা করেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। উল্লেখ্য, ২০১৪ এবং ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে সাংসদ হিসেবে জয়লাভ করেছেন আসানসোলের বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়।

তবে দুইবারই প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন তিনি। পূর্ণ মন্ত্রী হওয়ার সুযোগ পাননি তিনি। এইবার তার মন্ত্রী পদের মেয়াদ পূর্ণ হওয়ার আগেই তাকে সরিয়ে দেওয়া হয়েছে। ফেসবুকে তা নিয়ে তিনি দলের বিরুদ্ধে নিজের অভিমানের কথা জানিয়েছিলেন। তখন থেকেই কার্যত রাজনৈতিক মহলের বাবুল সুপ্রিয়কে নিয়ে গুঞ্জন শুরু হয়েছিল।

বিগত কয়েকদিন ধরে দলের সঙ্গে একাধিক বিষয়ে তার মতানৈক্য প্রকাশ্যে চলে আসছিল। শনিবার ফেসবুক পোস্টে তিনি সেসব কথা উল্লেখ করেছেন। একইসঙ্গে জানিয়েছেন যে মা, স্ত্রী, কন্যা এবং কাছে কিছু বন্ধু বান্ধবের সঙ্গে আলোচনা করে তিনি তার এই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে। তার দল ত্যাগে স্বভাবতই বিজেপির অস্বস্তি বাড়লো।