এবার ফিক্সড ডিপোজিট এর উপর সুদের হার বাড়াতে চলেছে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া

9
এবার ফিক্সড ডিপোজিট এর উপর সুদের হার বাড়াতে চলেছে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এবার ফিক্সড ডিপোজিট এর উপর সুদের হার বাড়াতে চলেছে। ১৫ থেকে ৩০ দিনের মধ্যে ফিক্স ডিপোজিট সুদের হার ২.৯ শতাংশ রাখা হয়েছে। ৭ থেকে ১৪ দিনের মেয়াদের স্থায়ী আমানতের উপর ২.৭৫ শতাংশ সুদের হার দেওয়া হচ্ছে। ৪৬ থেকে ৯০ দিনের মধ্যে সুদের হার ৩ পয়েন্ট ২৫ শতাংশ থেকে বাড়িয়ে ৩ পয়েন্ট ৩৫ শতাংশ করা হয়েছে।

৩১ থেকে ৪৫ দিনের মেয়াদে আমানতের সুদের হার 2.9 শতাংশ থেকে বাড়িয়ে তিন শতাংশ করা হয়েছে। সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া 91 থেকে একশত নআশি দিনের মেয়েদের আমানতের উপরে ৩.৯ শতাংশ থেকে কমিয়ে ৩.৮৫ শতাংশ সুদের হার নির্ধারণ করেছে।

১৮০ থেকে ৩৬৪ দিনের জন্য ৪.৩৫ শতাংশ থেকে চার পয়েন্ট চার শতাংশ সুদের হার নির্ধারণ করা হয়েছে। এছাড়া এক থেকে দুই বছরের মেয়াদে ৫.২৫ শতাংশ হারে সুদ দেওয়া হচ্ছে। দুই থেকে তিন বছরের মেয়াদে ৫.৩ শতাংশ এবং তিন থেকে পাঁচ বছরের মেয়াদে ৫.৩৫ শতাংশ সুদ দেওয়া হচ্ছে।

পাঁচ বছর বা তার বেশি মেয়াদের ক্ষেত্রে এবং দশ বছর পর্যন্ত দীর্ঘমেয়াদি আমানতের উপরে ৫.৬ শতাংশ হারে সুদ দেওয়া হবে। ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক ১ থেকে ২ বছরের মেয়াদে পাঁচ পয়েন্ট চার শতাংশ থেকে বাড়িয়ে ৫.৪৫ শতাংশ হারে সুদ দেবে।