এবার এলপিজি গ্যাসে 300 টাকা পর্যন্ত ভুর্তুকি বাড়াতে চলেছে কেন্দ্র

15
এবার এলপিজি গ্যাসে 300 টাকা পর্যন্ত ভুর্তুকি বাড়াতে চলেছে কেন্দ্র

বর্তমানে এলপিজি গ্যাসের দাম হাজার টাকা ছুঁই ছুঁই, আর সেই কারণেই মধ্যবিত্তের একেবারে নাভিশ্বাস। একটা সময় গ্যাসের দাম 600 থেকে 800 টাকার মধ্যে থাকলেও সরকারের দেওয়া ভর্তুকি সাধারণ মানুষকে অনেকটাই সাহায্য করেছে। কিন্তু করোনা পরবর্তী সময় থেকে সাধারণ মানুষকে এক কঠিন সময়ের মধ্যে ঠেলে দিয়েছে সরকার, ভুর্তুকি বন্ধ করে দিয়ে। কিন্তু এই কঠিন সময় থেকে উঠে দাঁড়ানোর জন্য কেন্দ্রের তরফ থেকে এক দারুণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এবার থেকে ভর্তুকির পরিমাণ 300 টাকা পর্যন্ত বাড়ানো হবে বলে জানা গিয়েছে। তবে তার জন্য আপনাদের করতে হবে আবেদন ও এলপিজি একাউন্টের সাথে আধার কার্ড লিংক। সারা দেশের মানুষ এই ভর্তুকি নিয়ে নানান প্রশ্ন তুলেছে এবং তাদের অসুবিধার কথাও জানিয়েছে। করোনা পরবর্তী সময় থেকে মানুষ প্রচুর কঠিন সমস্যার সম্মুখীন হয়েছে যার মধ্যে প্রধান এটি। কিছুটা পরে হলেও, এই সময়ে কেন্দ্রের এই ধরনের ভর্তুকি সংক্রান্ত সিদ্ধান্ত দারুন উপযোগী বলে মনে করা হচ্ছে।

সাধারণ নাগরিকদের অভিযোগ প্রথম দিকে যে ভর্তুকি পাওয়া যেত তা কমিয়ে কমিয়ে 30 থেকে 40 টাকা পর্যন্ত আনা হয়েছিল।কিন্তু এবার সেই ভর্তুকি বাড়িয়ে 300 টাকার মত করা হচ্ছে বলে জানা গেছে। সূত্রের মাধ্যমে জানা গেছে যারা কিনা কেন্দ্রের উজ্জ্বলা যোজনার অন্তর্গত তারা এবার ভর্তুকি সুবিধা বেশি পাবে। তারা প্রথমদিকে 175 টাকা ভর্তুকি পেত কিন্তু এখন সেটাই বাড়িয়ে 312 টাকা করা হয়েছে। এর সাথে যে সমস্ত ব্যক্তিরা 154 টাকা ভর্তুকি পেতেন সেটাই এখন বাড়িয়ে 291 টাকা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে এর জন্য আপনাকে প্রথমেই ভর্তুকির একাউন্টের সাথে নিজের আধার লিঙ্ক করতে হবে। আরও বিস্তারিত তথ্য জানতে ebharatgas.com ওয়েবসাইটে ভিজিট করতে পারেন। এমনকি অভিযোগ জানাতে চাইলেও টোল ফ্রি নাম্বার এ ফোন করতে পারেন 18002333555।