এবার বাংলা থেকে কেন্দ্রীয় মন্ত্রী নির্বাচনের সিদ্ধান্ত নিলো কেন্দ্র

12
এবার বাংলা থেকে কেন্দ্রীয় মন্ত্রী নির্বাচনের সিদ্ধান্ত নিলো কেন্দ্র

একুশের বিধানসভা নির্বাচনে বাংলায় হেরেছে বিজেপি। তবে বাংলাকে একেবারে ব্রাত্য করে রাখেননি কেন্দ্রীয় নেতৃত্বরা। তাইতো এবার বাংলা থেকে কেন্দ্রীয় মন্ত্রী নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। ইতিমধ্যেই বাংলায় বিজেপির তরফের তিনজন সাংসদকে দিল্লিতে ডেকে পাঠানো হয়েছিল। সৌমিত্র খাঁ, অর্জুন সিং আর নিশীথ প্রামাণিক কেন্দ্রের ডাকে সাড়া দিয়ে দিল্লি পৌঁছেছিলেন। অতএব জল্পনা ক্রমশ বাড়ছে।

বিশিষ্ট সূত্রে খবর, বঙ্গ বিজেপির এই তিনজন হেভিওয়েট নেতাকে বড় দায়িত্ব দিতে চলেছে মোদি সরকার। সূত্রের খবর অনুযায়ী, দিলীপ ঘোষকেও কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে মনোনীত করা হতে পারে। প্রসঙ্গত উল্লেখ্য, দিলীপ ঘোষের রাজ্য সভাপতি পদের মেয়াদ শীঘ্রই শেষ হতে চলেছে। এদিকে বিজেপির সংবিধান অনুসারে এক ব্যক্তি দুই বারের জন্য রাজ্য সভাপতি হতে পারবেন না।

অতএব রাজনৈতিক মহলে গুঞ্জন, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে নির্বাচন করতে পারে মোদি সরকার। এছাড়াও বাংলার বহু বিজেপি সাংসদ রয়েছেন এই সম্ভাব্য কেন্দ্রীয় মন্ত্রীর তালিকায়। বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় রয়েছেন এই তালিকায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপরীতে উঠে এসেছে তার নাম।

বাঁকুড়ার বিজেপি সাংসদ সুভাষ সরকার, মতুয়াদের মুখ বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুরকেও এই তালিকায় রাখা হয়েছে। উত্তরবঙ্গের প্রতি আরো বেশি করে নজর দিতে চাইছে বিজেপি সরকার। সেজন্যেই উত্তরবঙ্গ থেকে কেন্দ্রীয় মন্ত্রী নির্বাচন করার সম্পূর্ণ সম্ভাবনা রয়েছে বলেই গুঞ্জন উঠেছে রাজনৈতিক মহলে।