এবার হাইব্রিড মডেল নিয়ে আসতে চলেছে টিসিএস

3
এবার হাইব্রিড মডেল নিয়ে আসতে চলেছে টিসিএস

এই মুহূর্তে টাটা কনসালটেন্সি সার্ভিস দেশের অন্যতম গুরুত্বপূর্ণ একটি আইটি সংস্থা। যেখানে প্রতিবছর হাজার হাজার কর্মী নিয়োগ করা হয়। টাটা কনসালটেন্সি তাদের কর্মচারীদের জন্য নানা রকমের সুযোগ সুবিধা প্রদান করে থাকে। এই সংস্থায়ী কাজ করার জন্য তাই যোগ্য প্রার্থীরা সুযোগ খুঁজতে থাকেন।

এবার টিসিএস তার কর্মচারীদের জন্য নতুন পরিকল্পনা নিতে চলেছে। যার ফলে কর্মচারীরা সত্যিই অনেক উপকৃত হবেন। এখন করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে আসাতে স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে জীবন। তবে এর মধ্যে আবার আশঙ্কা বাড়াচ্ছে মাঙ্কি পক্স। এমতাবস্থায় কর্মচারীদের জন্য ওয়ার্ক ফ্রম হোমের ব্যবস্থা আবার শুরু করেছে।

বর্তমানে টিসিএস এর মতো বড় সংস্থাগুলো হাইব্রিড মডেলের কাজ শুরু করার পরিকল্পনা নিয়েছে। এই পদ্ধতিতে কর্মীরা বাড়িতে বসে কিছুটা কাজ করে নিতে পারবেন। এতে কেবল তাদের নির্দিষ্ট দিনে অফিসে আসতে হবে। পুরো কাজটা অফিসে বসে না করে বাড়িতে এবং অফিসের সংমিশ্রণে তারা করতে পারবেন। একেই বলা হচ্ছে হাইব্রিড মডেল।

এতে সমস্ত কর্মচারীদের অফিসে ডাকা হচ্ছে না। ঊর্ধ্বতন কর্মচারী এবং ম্যানেজার পদে যারা কাজ করেন তাদেরকে কেবল অফিসে আসতে হচ্ছে। সপ্তাহে মাত্র তিন দিন অফিসে আসতে হবে কর্মচারীদের। বাকি দিনগুলো তারা বাড়িতে বসে কাজ করতে পারবেন। নতুন কর্মপদ্ধতিতে কর্মীদের বেতনো বাড়বে। ছয় থেকে আট শতাংশ হারে বেতন বাড়ানো হবে তাদের।