এবার বিগবাস্কেট শেয়ার কিনতে চলেছে টাটা গোষ্ঠী

6
এবার বিগবাস্কেট শেয়ার কিনতে চলেছে টাটা গোষ্ঠী

করোনা পরিস্থিতির দরুন ওদের আর্থিক অবস্থা অনেকটাই নিম্নমুখী, অনেক মানুষ লকডাউন এর কারণে কাজ হারিয়েছে নিজেদের। কিছুদিন আগে কেন্দ্রীয় সরকার ভারতে ২ লক্ষ ১০ হাজার কোটি টাকার সম্পত্তি বিক্রয় করে আর্থিক অবস্থা কিছুটা স্থিতিমান করেছিলেন। ইকোনমিক টাইমসের প্রতিবেদন অনুযায়ী, টাটা গোষ্ঠী বিগবাস্কেট শেয়ার কিনতে ইচ্ছুক এবং সেই সম্বন্ধে অনেক কথাবার্তা চলছে। শোনা গিয়েছে টাটা গোষ্ঠীর বিগবাস্কেট শেয়ার কেনার জন্য 100 ডলার টাকা দিতে পারেন।

বিগবাস্কেট শেয়ারে ২৫ শতাংশ অংশীদারিত্ব রয়েছে চীনের সংস্থা আলিবাবার। শোনা যাছে আলিবাবা ও তাদের অংশীদারিত্ব বিক্রি করার জন্য গ্রাহক খুঁজছেন। এছাড়াও আরো একটি খবর শোনা যাচ্ছে যে, আরো একটি বৃহত্তম গসারি স্টোর বিক্রি হতে চলেছে তবে তার নাম এখনো প্রকাশ্যে আসেনি। এই সম্বন্ধে টাটা গোষ্ঠীর ও বিগ বাস্কেট এর কোন পক্ষই কথা বলতে নারাজ এছাড়া আলিবাবার পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

ইন্টারনেট ব্যবসার ক্ষেত্রে এখন সবথেকে বেশি এগিয়ে জিও তথা ব্যবসায়ী মুকেশ আম্বানি। আগে তাও টাটা কোম্পানি তথা রতন টাটা প্রতিযোগিতায় ছিলেন। কিন্তু এখন সেই প্রতিযোগিতায় তিনি আর নেই এখন শুধুমাত্র ভারতে জিও এর চাহিদা চলছে। কিছুদিন আগে ব্লুমবার্গ সংবাদসংস্থা জানিয়েছিলেন, টাটা কোম্পানি অর্থাৎ ব্যবসায়ী রতন টাটা ভারতের সুপার অ্যাপ নিয়ে আসতে চলেছে তার জন্য তিনি বিনিয়োগকারি খোঁজছেন।

ব্লুমবার্গ সংবাদসংস্থা অনুযায়ী, ব্যবসায়ী রতন টাটা ভারতে সুপার অ্যাপ নিয়ে আসতে চলেছে, যার ফলে ভারতীয়দের ই-কমার্সের দিক থেকে সব রকমের সুযোগ-সুবিধা পাবে। সুপার অ্যাপ হলো এমন একটি প্লাটফর্ম যেখানে ভারতীয়রা জামাকাপড় কেনা থেকে শুরু করে মুদিখানার জিনিস পত্র কোন খাবার অর্ডার করা অথবা শিক্ষা সংক্রান্ত নানা জিনিসপত্র আর্থিক লেনদেন সমস্ত কিছুই পাওয়া যাবে একটিমাএ আ্যপে। এই অভিনব চিন্তার মাধ্যমে ভারতীয়রা খুব সহজেই সমস্ত কিছু একটি অ্যাপের মাধ্যমে করতে পারবে এবং ভারত থেকে অন্যান্য দেশের থেকে একধাপ এগিয়ে থাকবে।