এবার দুস্থ ও মেধাবী পড়ুয়াদের ডাক্তার হওয়ার স্বপ্ন পূরণ করবেন সোনু সুদ, চালু করলেন নতুন স্কলার্শিপ

5
এবার দুস্থ ও মেধাবী পড়ুয়াদের ডাক্তার হওয়ার স্বপ্ন পূরণ করবেন সোনু সুদ, চালু করলেন নতুন স্কলার্শিপ

লকডাউন পর্ব শুরু হতেই দেশের অসহায় দুঃস্থ মানুষদের জন্য নির্দ্বিধায় যিনি নিজের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তিনি আর কেউ নন, বি-টাউনের সুপারস্টার সোনু সুদ। পরিযায়ী শ্রমিকদের জন্য তার মানবিক দৃষ্টিভঙ্গি তাকে ভারতবাসীর কাছে রীতিমতো আদর্শ হিসেবে তুলে ধরেছে। পরিযায়ী শ্রমিক ছাড়াও তার সাহায্য পেয়েছেন দেশের বহু দুস্থ পড়ুয়া। লকডাউন পর্বে দেশের প্রত্যন্ত অঞ্চল গুলির পড়ুয়াদের জন্য যথাসম্ভব ইন্টারনেট, মোবাইল হ্যান্ডসেট, ল্যাপটপের ব্যবস্থা করেছেন তিনি।

এবার বি-টাউনের এই জনপ্রিয় অভিনেতা দুস্থদের জন্য একেবারে নতুন আঙ্গিকে, রীতিমতো দেবদূতের ভূমিকায় অবতীর্ণ হলেন। করোনা বিশ্বকে বুঝিয়ে দিয়েছে, যে কোনো দেশে স্বাস্থ্য পরিকাঠামো মজবুত থাকা কতটা জরুরি! ভারতীয় পরিসংখ্যান অনুযায়ী, এদেশে চিকিৎসকের সংখ্যা অত্যন্ত কম। করোনাকালে যার প্রভাব হাড়ে হাড়ে টের পাওয়া গিয়েছে। এমতাবস্থায় দেশে চিকিৎসকের সংখ্যা বৃদ্ধি করতে এক অভিনব উদ্যোগ গ্রহণ করলেন সোনু সুদ।

দেশের দুস্থ কিন্তু মেধাবী, ডাক্তার হতে ইচ্ছুক পড়ুয়ারা যাতে নির্বিঘ্নে তাদের পড়াশোনা চালিয়ে যেতে পারেন, অর্থের অভাবে তাদের ডাক্তারি পড়ার স্বপ্ন যাতে অধরা থেকে না যায়, সেই উদ্দেশ্যে চিকিৎসা বিদ্যায় পড়াশোনার খাতে নতুন স্কলার্শিপ চালু করলেন সোনু সুদ। sonuism.org নামক এই বৃত্তির মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তের দুস্থ ও মেধাবী পড়ুয়ারা তাদের ডাক্তার হওয়ার স্বপ্ন পূরণ করতে পারবেন, তার সকল ব্যবস্থা গ্রহণ করবেন সোনু সুদ।

আইএসএম এডুটেকের সঙ্গে যৌথ উদ্যোগে এই স্কলারশিপের ব্যবস্থা করেছেন সোনু। এর মাধ্যমে ইচ্ছুক পড়ুয়ারা প্রয়োজনে বিদেশেও শিক্ষা লাভ করতে যেতে পারেন। উল্লেখ্য, সোনু সুদের উদ্যোগে চালু হওয়া এই অভিনব স্কলারশিপ ইতিমধ্যেই দেশে বেশ সাড়া ফেলে দিয়েছে। এর মাধ্যমে ভবিষ্যতে বহু দুস্থ পড়ুয়া চিকিৎসক হওয়ার লক্ষ্য পূরণ করতে পারবেন। যার ফলে দেশে চিকিৎসকের অভাবও মিটবে বলেই আশা করছেন সোনু।