এবার একগুচ্ছ প্রকল্প উদ্বোধন করতে ফের বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

5
এবার একগুচ্ছ প্রকল্প উদ্বোধন করতে ফের বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

একুশের বিধানসভা ভোটে পশ্চিমবঙ্গে ঘাসফুল উপড়ে পদ্মফুল ফোটানোর লক্ষ্যে মরিয়া প্রচেষ্টা চালাচ্ছে বিজেপি শিবির। বিহারের পর বাংলা এখন বিজেপির পাখির চোখ। এই লক্ষ্য পূরণে কেন্দ্রীয় নেতৃত্বরা দফায় দফায় বাংলা সফরে আসছেন। আগামী ফেব্রুয়ারি মাসের ৭ তারিখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একদিনের সফরে বাংলায় আসবেন। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে এখন রীতিমত সাজ সাজ রব পড়ে গিয়েছেন হলদিয়াতে।

এদিন হলদিয়াতে তিনটি প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। একটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলেও জানা গিয়েছে। কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান রবিবার জানিয়েছেন, প্রধানমন্ত্রী এই দফায় প্রায় ৪ হাজার ৭৪২ কোটি টাকা উৎসর্গ করতে চলেছেন। ভারতীয় অয়েল কর্পোরেশনের তরফ থেকে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী উর্জা গঙ্গা প্রকল্পের অন্তর্ভুক্ত ডর্বি-দুর্গাপুরে যে প্রাকৃতিক গ্যাস পাইপলাইনটি রয়েছে সেটিও এই প্রকল্পগুলির অন্তর্ভুক্ত রয়েছে।

পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের তত্ত্বাবধানে আগামী ৭ই ফেব্রুয়ারি হলদিয়ার টাউনশিপ বন্দরের হেলিব্যাপ ময়দানে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ডর্বি-দুর্গাপুরের প্রাকৃতিক গ্যাস পাইপলাইনটি ঝাড়খণ্ডের সিন্ড্রিতে এইচআরএল সার প্ল্যান্ট ও দুর্গাপুরের ম্যাটিক্স প্যাল্টে গ্যাস সরবরাহ করবে। এই প্রকল্পের ফলে অন্তত ১৫ জন মানুষের কর্মসংস্থান হবে বলে জানানো হয়েছে।

এছাড়াও রান্নার জ্বালানির চাহিদা বাড়ানোর উদ্দেশ্যে ভারত পেট্রোলিয়ামের মাধ্যমে প্রায় ১১০০ কোটি টাকা ব্যয়ে একটি এলপিজি আমদানি টার্মিনাল তৈরি করা হয়েছে। প্রধানমন্ত্রী এসে এই টার্মিনালের উদ্বোধন করবেন। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী ফেব্রুয়ারি মাসে বাংলায় এসে হলদিয়া শোধনাগারের আইওসির দ্বিতীয় অনুধনট ডিও এক্সিং ইউনিট ও হলদিয়া রানিচকের একটি রোডের ওভারব্রিজের উদ্বোধন করবেন বলে জানানো হয়েছে।