‘মা কালী’ বিতর্ক নিয়ে এবার মুখ খুললেন প্রধানমন্ত্রী মোদি!

11
‘মা কালী’ বিতর্ক নিয়ে এবার মুখ খুললেন প্রধানমন্ত্রী মোদি!

দেশের রাজনীতিতে ঝড় উঠেছে ‘মা কালীকে’ নিয়ে। ‘কালী’ ছবির পোস্টার নিয়ে তৃণমূল সাংসদের মন্তব্য নিয়ে বিতর্কের জল বহুদুর পর্যন্ত গড়িয়েছে। রাজনৈতিক মহলের অনেকেই তৃণমূল সাংসদের এই মন্তব্যের তীব্র বিরধিতা করেছেন।

বিজেপির পক্ষ থেকে দেবীকে অপমান করা হয়েছে বলে দাবি করা হয়েছে। ‘মা কালী’ নিয়ে যখন সমালোচনার ঝড় অব্যহত রয়েছে। সেই সময়েই এবার নীরবতা ভাঙলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শোনালেন কালী কথা। মোদীর এই মন্তব্য ঘিরেই শুরু হয়েছে রাজনৈতিক মহলে জর চর্চা। যদিও প্রধানমন্ত্রী কার নাম উল্লেখ করেননি তবে তিনি বুঝিয়ে দিয়েছেন গোটা দেশ ও তিনি কালী মায়ের ভক্তিতেই সমর্পিত।

রবিবার প্রধানমন্ত্রী ভারচুয়ালি যোগ দিয়েছিলেন রামকৃষ্ণ মঠ ও মিশনের পঞ্চদশ অধ্যক্ষ স্বামী আত্মস্থানন্দের জন্মশতবর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে। সেখান থেকেই তিনি বলেছেন, রামকৃষ্ণ পরমহংসদেব মা কালীকে স্পষ্ট দেখেছিলেন। মা কালীর চরণে নিজের সর্বস্ব সমর্পণ করেছেন।

তার কথায়, কালী চেতনা গোটা ভারতের বিশ্বাসে দেখা যায়। এর পরেই মোদী আরও বলেছেন, কালী চেতনাতেই স্বামী বিবেকানন্দকে প্রদীপ্ত করেছিলেন রামকৃষ্ণ পরমহংস দেব। এই চেতনাই স্বামী বিবেকানন্দকে পরম শক্তিশালী চরিত্র হিসাবে গড়ে তুলেছে। স্বামী আত্মস্থানন্দের মধ্যেও আমি এই শক্তি দেখেছি।