এবার পরিচালক করণ জোহরের বিরুদ্ধে সবর হলেন একাধিক বলিউড তারকা থেকে আরম্ভ করে জনগন

11
এবার পরিচালক করণ জোহরের বিরুদ্ধে সবর হলেন একাধিক বলিউড তারকা থেকে আরম্ভ করে জনগন

আর কিছুদিনের মধ্যেই আসতে চলেছে সেই অভিশপ্ত দিন, যেদিন আমরা সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর খবর শুনতে পেয়েছিলাম সোশ্যাল মিডিয়াতে। প্রথমে আত্মহত্যা মনে হলেও ধীরে ধীরে সুশান্তের মৃত্যুর আসল কারণ আমাদের কাছে স্পষ্ট হয়ে যায়। সুশান্তের বান্ধবীরা চক্রবর্তী এবং তার পরিবারকে ডেকে পাঠানো হয়। বলিউডের অন্ধকার দিক আস্তে আস্তে স্পষ্ট হয়ে যায়। কত মানুষের যন্ত্রণা নিয়ে সুশান্ত আমাদের সকলকে ছেড়ে চলে গেলেন, তা ভাবলে আজও শিঁউরে উঠতে হয়।

তবে সুশান্তের মতো আরও একজন নায়ক আছেন যার বর্তমান অবস্থাটা কিছুটা সুশান্তের মতই হয়েছে। তিনি আর কেউ নয়, কার্তিক আরিয়ান। সম্প্রতি তাকে বাদ দেয়া হয়েছে ধর্মা প্রোডাকশন প্রযোজিত সিনেমা দোস্তানা টু থেকে। ধারণা প্রোডাকশন এর তরফ থেকে একটি অফিশিয়াল বিবৃতিতে জানানো হয়েছিল যে, বিশেষ কিছু সমস্যার জন্য আরও একবার রি কাস্টিং করতে হবে দোস্তানা টু সিনেমাটির।

সিনেমা থেকে কার্তিক আরিয়ানকে বাদ দেওয়া হলেও জানভি কাপুর এবং লক্ষ লালওয়ানি কে রাখা হয়েছে। করন জোহরের এই আচরণের জন্য আরও একবার তাকে জনগণের ক্ষোভের মুখে পড়তে হয়েছে। ইতিমধ্যেই ফিলম ক্রিটিক তারান আদর্ষ তার টুইটার হ্যান্ডেলে এই বিবৃতি তুলে ধরে টুইট করে রেখেছেন যে, এই ধরনের কাজ কোনোভাবেই কাম্য নয় একটি ক্রিয়েটিভিটি প্রোডাকশনের কাজ থেকে।

কঙ্গনা রাওয়াত এই প্রসঙ্গে আরো একবার সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর ঘটনা টেনে এনে বলেছেন যে, করনের এই আচরণ কার্তিক কেও আত্মহত্যা করতে বাধ্য করবে। তবে তিনি যে কার্তিকের পাশে রয়েছেন তাও জানাতে তিনি দ্বিধাবোধ করেননি। কার্তিক এই প্রসঙ্গে কোনো রকম প্রতিক্রিয়া না জানালেও বলিউডের একাধিক তারকা করন জোহরের বিরুদ্ধে সরব হয়েছেন।

সুশান্তের মৃত্যুর পর থেকেই পরিচালক করণ জোহরকে এক ঘরে করে দিয়েছেন বলিউড তারকা থেকে আরম্ভ করে জনগণ। সুশান্তের মৃত্যুর আগুন কিছুটা কম হতে না হতেই আরো একবার তাকে উস্কে দিল এই ঘটনাটি। তবে জনগণের ক্ষোভের মুখে পড়ে করণ জোহার লিখেছেন যে, কার্তিক আরিয়ানকে সিনেমা থেকে বাদ দেবার জন্য কোটি কোটি টাকার আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে ধর্মা প্রোডাকশন কে।

বর্তমান পরিস্থিতিতে মুম্বাই যে কি বীভৎস পরিস্থিতির মধ্যে রয়েছে তা আমরা সকলেই জানি। তবে নিজের কুড়ি কোটি টাকা আর্থিক ক্ষতির কথা উল্লেখ করে আরো একবার উপহাসের সম্মুখীন হতে হয়েছে পরিচালককে। নেটিজেনদের একাংশের মত অনুযায়ী, যেখানে সনু সুদ থেকে আরম্ভ করে অক্ষয় কুমার মানুষের পাশে দাঁড়াচ্ছে না নিজেকে নিঃস্ব করে দিয়ে সেখানে এখনো পর্যন্ত বলিউডের টাকার খেলা এবং রাজনীতি নিয়ে মেতে রয়েছেন এই পরিচালক।

তবে দুর্ভাগ্যবশত শাহরুখ খানের প্রযোজনা থেকেও কার্তিক আরিয়ান বাদ পড়ে গেছে সম্প্রতি। রেড চিলিস এর আপকামিং সিনেমা ফ্রেডি থেকে বাদ পড়েছেন কার্তিক আরিয়ান। তার পরিনতি ও কি তাহলে সুশান্তের মতই হবে? কার্তিককে কি সুশান্তের মৃত্যুর দিকে ঝুঁকতে হবে আস্তে আস্তে? সুশান্তের মতোই কি তিনিও ড্রাগ এডিক্টেড হয়ে যাবেন? এই সমস্ত প্রশ্নের মধ্যেই উঠে আসে আরও একটি প্রশ্ন, সুশান্তের মৃত্যু থেকে শিক্ষা নিয়ে কার্তিকের পাশে কি দাঁড়াবে বলিউড?