এবার এগিয়ে আসলেন পদ্মশ্রী করিমুল, করোনা রোগীদের জন্য নিজের হাসপাতাল দিতে চান

68
এবার এগিয়ে আসলেন পদ্মশ্রী করিমুল, করোনা রোগীদের জন্য নিজের হাসপাতাল দিতে চান

রাজ্য সরকার এই করোনা নিয়ে বিভিন্ন ক্ষেত্রে বাধার শিকার হচ্ছে। তারা বিভিন্ন ভাবে চেষ্টা করেই যাচ্ছে ,কিভাবে রাজ্যের সংক্রমণ ঠেকানো যায়। দেশের চলছে এখন লক ডাউন, কিন্তু করোনা সংক্রমণ কোনোভাবেই রোখা যাচ্ছে না। এদিকে রাজ্যের বিভিন্ন জায়গায় করোনা সেন্টার বানাতেও অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে রাজ্যকে। এই সব দেখে এবার জলপাইগুড়ি জেলাশাসকের দপ্তরে দেখা করলেন পদ্মশ্রী করিমুল হক। তিনি সেখানে গিয়ে জানালেন , এবার তিনি তার হাসপাতাল দিয়ে দিতে চান , এই করোনা চিকিৎসার জন্য।

করিমুল হক, এই নামটার সাথে আমরা পরিচিত। তিনি তার সামাজিক কাজের জন্য পদ্মশ্রী পর্যন্ত পেয়েছে। এই লক ডাউনের সময়ও কিন্তু তার কাজ বন্ধ নেই। তার মানবিক পরিষেবা সে চালিয়েই যাচ্ছে। তিনি গতকাল বুধবার একটি রোগীকে তার গাড়িতে বসিয়ে জলপাইগুড়িতে নিয়ে আসেন, আর তার পরেই তাকে চেম্বারে বসিয়ে রেখে প্রেসক্রিপ্সহন নিয়ে বেড়িয়ে যান ওষুধের খোজে।

সেখানে কাজ হয়ে গেলেই তিনি দেখা করতে চলে যান, জেলাশসকের সাথে, আর সেখানে গিয়েই তিনি জেলাশাসকের কাছে অনুরোধ করেন, তার একটি হাসপাতাল আছে, সেটা তিনি করোনা চিক্তিসার জন্য দিতে চায়। তার হাসপাতাল মাল মহকুমার ক্রান্তি ধরা বাড়ি গ্রামে। সেই হাসপাতালে এখনও কাজ চলছে, কিন্তু সেখানে আছে ১৪ টি বেড। তিনি জেলাশাসকের কাছে আর্জি জানিয়েছেন, সরকার কোয়ারেন্টাইন সেন্টার বানাতে অনেক ঝামেলার মুখে পরছে, এর জন্য তিনি তার হাসপাতাল দিতে চান, সেই কাজের জন্য।

কিন্তু এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয় নি, তবে তিনি জানায়, জেলাশাসকের সাথে কথা বার্তা হয়েছে আমার। তিনি আমার এই কথা শুনে অনেকটাই খুশি হয়েছেন ও সাধুবাদ জানিয়েছেন। তবে আগামীকাল ফের আসব আমি এখানে, জেলাশাসকের সাথে কথা বলতে।