এবার সিবিআই এর বিরুদ্ধে মামলা দায়ের করলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য

26
এবার সিবিআই এর বিরুদ্ধে মামলা দায়ের করলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য

নারদ কান্ড নিয়ে এই মুহূর্তে রাজ্য রাজনীতি বেশ উত্তপ্ত। ২০১৪ সালের স্ট্রিং অপারেশনের পরিপ্রেক্ষিতে সিবিআইয়ের বিশেষ উদ্যোগে সম্প্রতি রাজ্য শাসকদলের চার হেভিওয়েট নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে তৃণমূল শিবির আবার সিবিআইয়ের উপর বেশ ক্ষুব্ধ। মহামারী চলাকালীন রাজ্যজুড়ে যেখানে লকডাউন চালু করা হয়েছে, সেখানে মহামারী আইন ভঙ্গ করে সিবিআই অধিকর্তারা কিভাবে ধৃতদের বাড়িতে প্রবেশ করে তাদের গ্রেপ্তার করলেন সেই নিয়ে উঠছে প্রশ্ন।

সিবিআই এর বিরুদ্ধে এই মর্মে সম্প্রতি একটি মামলা দায়ের করলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যাক্টের আওতায় ৫১ বি এবং ভারতীয় দণ্ডবিধির আওতায় ১৬৬, ১৬৬এ, ১৮৮ এবং ৩৪ নম্বর ধারা বলে সিবিআই বিরুদ্ধে মামলা দায়ের করেছে তৃণমূল। ১৭মে রাজ্যের ওই চারজন নেতাকে গ্রেপ্তার করা হয়। ওইদিনই চন্দ্রিমা ভট্টাচার্য তাদের গ্রেপ্তার অবৈধ বলে দাবি করে থানায় আরেকটি মামলা দায়ের করেন।

তিনি থানায় এই বলে অভিযোগ দায়ের করেন যে সুব্রত মুখোপাধ্যায় এবং ফিরহাদ হাকিমকে অবৈধভাবে গ্রেফতার করেছে সিবিআই। তিনি এও দাবি করেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং রাজ্যপাল জগদীপ ধনকড়ের ষড়যন্ত্রের শিকার হতে হয়েছে তাদের। এই মর্মে সিবিআই আধিকারিকদের বিরুদ্ধে বিশেষ পদক্ষেপ গ্রহণ করার আর্জিও জানিয়েছেন তিনি।

তিনি তার অভিযোগে এও জানিয়েছেন যে কোনো এরেস্ট ওয়ারেন্ট নিয়ে এদের অ্যারেস্ট করা হয়নি। বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় তরফ থেকেও অনুমতি নেওয়া হয়নি। একই সঙ্গে একই মামলার পরিপ্রেক্ষিতে মুকুল রায় এবং শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কেন কোনো পদক্ষেপ গ্রহণ করল না সিবিআই সেই নিয়ে প্রশ্ন তুলেছেন চন্দ্রিমা ভট্টাচার্য।