এবার বিগ ব্যাশ লিগেও খেলার ডাক আসলো মহেন্দ্র সিং ধোনির

7
এবার বিগ ব্যাশ লিগেও খেলার ডাক আসলো মহেন্দ্র সিং ধোনির

চলতি বছরের স্বাধীনতা দিবসের দিন অর্থাৎ গত ১৫ই আগস্ট ক্রিকেট জীবন থেকে অবসর গ্রহণের কথা ঘোষণা করেন ভারতীয় ক্রিকেট টিমের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তবে ক্রিকেটপ্রেমীদের পুনরায় আশা প্রদান করে সম্প্রতি দুবাইয়ে আয়োজিত আইপিএল ১৩ তে খেলছেন ধোনি। তবে ক্যাপ্টেন কুলের কুল পারফরম্যান্সে খুশি হতে পারছেন না ক্রিকেট অনুরাগীরা।

অনেকেই মনে করছেন, ভারতীয় ক্রিকেট টিমের “ক্যাপ্টেন কুল” এর ব্যাটিংয়ের সেই ম্যাজিক্যাল টাচ আইপিএল ১৩তে ঠিকঠাক ফুটে উঠছে না। এই মুহূর্তে তার নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংসের পয়েন্ট অন্যান্য সকল টিমের তুলনায় তলানির দিকে। তবে তাতে তার জনপ্রিয়তা কিন্তু বিন্দুমাত্র কমে যায়নি। লীগের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে বিদেশ থেকেও ডাক আসছে তার।

সম্প্রতি, অস্ট্রেলিয়ান ক্রিকেটের একটি ওয়েবসাইটের রিপোর্ট থেকে জানা গেল, বিগ ব্যাশ লিগের একাধিক টিম ধোনিকে তাদের দলের অন্তর্ভুক্ত করতে চায়। ইতিমধ্যেই বেশ কয়েকটি টিমের তরফ থেকে লীগে যোগদান করার প্রস্তাব পেয়েছেন ধোনি। তবে ধোনির তরফ থেকে অবশ্য এখনই এই বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণের কথা জানানো হয়নি। তবে ধোনি ছাড়াও ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সুরেশ রায়না এবং যুবরাজ সিংকে লীগের অন্তর্ভুক্ত করার পরিকল্পনা গ্রহণ করেছে বিগ ব্যাশ লিগ।

উল্লেখ্য, আগামী বছরের আইপিএলেও খেলার সিদ্ধান্ত গ্রহণ করেছেন ধোনি। পাশাপাশি বিসিসিআইয়ের সঙ্গে চুক্তিবদ্ধ তিনি। নিয়মানুসারে বিসিসিআইয়ের সঙ্গে চুক্তিবদ্ধ থাকাকালীন কোন ক্রিকেটার অন্য কোনো ক্রিকেট লিগে খেলতে পারেন না। ধোনির মতো সুরেশ রায়নাও বিসিসিআইয়ের সঙ্গে চুক্তিবদ্ধ। ভারতের হয়ে ক্রিকেট খেলতে গেলে তারা বিদেশি লীগের সঙ্গে যুক্ত হতে পারবেন না।