এবার বাজারে আসতে চলেছে হোন্ডার নিউ মডেল CB 200X, দেখে নিন দাম সহ ফিচার্স

22
এবার বাজারে আসতে চলেছে হোন্ডার নিউ মডেল CB 200X, দেখে নিন দাম সহ ফিচার্স

গাড়িপ্রেমীদের জন্য সুখবর। বাজারে আসতে চলেছে হোন্ডার নতুন মোটরসাইকেল। সম্প্রতি বিভিন্ন অটো এক্সপো-তে NX200 নামের একটি অ্যাডভেঞ্চার ট্যুরার দেখিয়েছে Honda কোম্পানি। এবার CB 200X নামে ভারতের বাজারে প্রবেশ করলো হোন্ডার নতুন মোটরসাইকেল। থাকছে একাধিক নতুন ফিচার্স। ভারতে এন্ট্রি লেভেল অ্যাডভেঞ্চার ট্যুরার বলতে এতদিন শুধু ছিল KTM 250 Adventure। তবে তার দাম ছিল সাধারণের নাগালের বাইরে।

হোন্ডা মোটরসাইকেল কোম্পানির নতুন বাইকটি সেই শূন্যস্থান পূরণ করে বলেই আশা দেখাচ্ছে সংশ্লিষ্ট সংস্থা। এই নতুন বাইকের ডিজাইনের রয়েছে একাধিক চমক। Honda-র নেকড বাইক হরনেটের ছাপ স্পষ্টরূপে ধরা দিয়েছে। হরনেটের বেসের উপর ভিত্তি করেই CB 200X-কে অ্যাডভেঞ্চার ট্যুরিংয়ের উপযোগী করে তোলা হয়েছে। হাইওয়েতে হাওয়ার ধাক্কা কাটানোর জন্য রয়েছে বড় উইন্ড স্ক্রিন। এয়ারোডাইনামিকের জন্য রয়েছে ফেন্ডারের বন্দোবস্ত।

মোটরসাইকেলের তলার অংশটি যাতে সুরক্ষিত থাকে তার জন্য আন্ডার কাউলের ব্যবস্থা করা হয়েছে। হ্যান্ডেলে রাখা হয়েছে নাকল গার্ড। এই নাকল গার্ডেই CB 200X এর টার্ন ইন্ডিকেটর রাখা হয়েছে। হোন্ডার অন্যান্য গাড়ির তুলনায় এর হ্যান্ডেল বার কিছুটা উঁচু করা হয়েছে। এতে ট্যুরিংয়ের সময়ে অনেকক্ষণ সোজা হয়ে বসতে পারবেন বাইক আরোহী। যার ফলে কোমরে ব্যথা হবে না।

এই নতুন বাইকের মধ্যে ১৮৪.৪ CC, এয়ার-কুলড ইঞ্জিনের ব্যবস্থা করা হয়েছে। ইঞ্জিনে থাকছে 16.36 PS ম্যাক্স পাওয়ার, 15.5 NM টর্ক, ৫ স্পিড গিয়ারবক্স, ফুয়েল ট্যাঙ্কটি ১২ লিটারের। নতুন বাইকের সাসপেনশনও Hornet 2.0-এর মতই। সামনে আপ-সাইড-ডাউন ফোর্ক ও পেছনের চাকায় মনো-শক রয়েছে। ১৬৭ mm এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স রয়েছে গাড়িতে। এই বাইকের ওজন ১৪৭ কিলোগ্রাম। গাড়ির এক্স শোরুম প্রাইস হলো ১.৪৪ লক্ষ টাকা।