এবার মাঠে নামলেন ডেভিড ব্যাকহাম, করোনা ভাইরাসের মোকাবিলায়

77
এবার মাঠে নামলেন ডেভিড ব্যাকহাম, করোনা ভাইরাসের মোকাবিলায়

গোটা বিশ্ব বর্তমানে করোনা ভাইরাসের জেরে জর্জরিত। পৃথিবীর প্রায় সমস্ত প্রান্তেই ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল এখনও অবধি এই মারণ ভাইরাসের কোনো প্রতিষেধক বের না হওয়ায় গোটা বিশ্ব জুড়েই চলছে লকডাউন এবং কোয়ারেনটাইন পরিস্থিতি। এর ফলস্বরূপ বিশ্ব অর্থনীতি আজ যথেষ্ট ক্ষতিগ্রস্ত। মধ্যবিত্ত এবং নিম্ন মধ্যবিত্ত সম্প্রদায়ের গোটা বিশ্ব জুড়েই ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

প্রসঙ্গত, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইতিমধ্যেই করোনা কে মহামারি বলে ঘোষণা করেছে। শুধু তাই নয়, মনে করা হচ্ছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবথেকে বড় বিপর্যয় এই করোনা ডেকে এনেছে গোটা বিশ্ব জুড়েই। এই পরিস্থিতিতে বিশ্ব জুড়ে সমস্ত সেলিব্রিটি থেকে শুরু করে খেলোয়াড় এবং ব্যবসায়িক সংস্থা তাদের নিজেদের সাধ্য মতো নিজেদের দেশের জনসাধারণের জন্য অর্থ প্রদান করেছে। উল্লেখ্য এবার ইংল্যান্ডের প্রাক্তন ফুটবল টিমের অধিনায়ক ডেভিড ব্যাকহাম একটি অভাবনীয় উদ্যোগ গ্রহণ করলেন যার মাধ্যমে তিনি অর্থ প্রদান করবেন।

ডেভিড ব্যাকহাম বর্তমানে আমেরিকার মেজ লিগ সকার এর দল ইন্টার মিয়ামির অন্যতম মালিক।জানা গিয়েছে, তিনি করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য ফাইভ আ সাইড চ্যারিটি ম্যাচ খেলার একটি প্রস্তাব দিয়েছেন।বেকহ্যামের এই প্রস্তাব অল ইন চ্যালেঞ্জের একপ্রকার অংশ। যাতে অ্যাথলিট থেকে শুরু করে বিভিন্ন প্রান্তের সমস্ত সেলিব্রিটিই চ্যারিটির জন্য সমর্থকদের নানারকম প্রস্তাব দিতে পারবেন। শুধু তাই নয় জানা গিয়েছে, এই প্রতিযোগিতায় নাম দেওয়ার জন্য তিনি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কেও আহ্বান জানিয়েছেন।