এবার আরও এক ভুয়ো আইএএস অফিসার গ্রেপ্তার হল নদিয়ায়

16
এবার আরও এক ভুয়ো আইএএস অফিসার গ্রেপ্তার হল নদিয়ায়

রাজ্যে ভুয়ো আইএএস, আইপিএসের সংখ্যাটা যেন বেড়েই চলেছে। এবার নদীয়া থেকে গ্রেপ্তার করা হলো ভুয়ো আইএএস অফিসারকে। অচিন্ত্য বন্দ্যোপাধ্যায় নামের ওই যুবক এতদিন নিজেকে আইএএস অফিসার বলে পরিচয় দিয়ে এসেছে। একইসঙ্গে এলাকার বহু মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা প্রতারণা করেছে বলেও অভিযোগ উঠেছে ওই যুবকের বিরুদ্ধে।

শনিবার কল্যাণীর বাসিন্দা এক যুবককে সঙ্গে নিয়ে কোতয়ালি থানায় অভিযোগ করেন রানাঘাটের বিজেপি সাংসদ জগন্নাথ সরকার। কল্যাণীর বেদিভবনের কাটাগঞ্জ এলাকার বাসিন্দা অভিজিৎ রায় নামে ওই যুবকের অভিযোগ ছিল, IAS আধিকারিক হিসেবে নিজের পরিচয় দিয়ে চাকরি দেওয়ার নাম করে অচিন্ত্য তার কাছ থেকে ২.২৫ লক্ষ টাকা নিয়েছে। এর পরেই অচিন্ত্য বন্দ্যোপাধ্যায়কে গ্রেপ্তার করে পুলিশ।

কৃষ্ণনগরের নলুয়া পাড়ার বাসিন্দা অচিন্ত্য বন্দ্যোপাধ্যায় নামের ওই ভুয়ো আইএএস অফিসারের সঙ্গে ফোন মারফত আলাপ হয়েছিল প্রতারিত যুবকের। ওই যুবকের জমিজমা সংক্রান্ত সমস্যা রয়েছে বলে তার সমাধানের জন্য তার কাছ থেকে টাকা চায় অচিন্ত্য। একই সঙ্গে ওই যুবকের স্ত্রীকে কলকাতা পুলিশে চাকরি পাইয়ে দেওয়ার টোপও দেয়।

সব মিলিয়ে ওই যুবকের থেকে অচিন্ত্য ২ লক্ষ ২৫ হাজার টাকা হাতিয়েছে বলে জানা গিয়েছে। যুবকের কাছ থেকে অভিযোগ পেয়ে শান্তিপুরের একটি হোটেলে অভিযান চালিয়ে অচিন্ত্য বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করে পুলিশ। বিজেপি সাংসদ জগন্নাথ সরকারের দাবি, ওই যুবকের নাম অচিন্ত্য নাও হতে পারে। ওই ব্যক্তির পেছনে রাজ্য সরকারের মদত রয়েছে। অবিলম্বে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তিনি।