এবার নেপাল সেনাবাহিনীর গুলিতে মৃত্যু হলো এক ভারতীয় যুবকের

8
এবার নেপাল সেনাবাহিনীর গুলিতে মৃত্যু হলো এক ভারতীয় যুবকের

ভারত-নেপাল সীমান্তে ফের নেপালের সেনাবাহিনীর গুলিতে মৃত্যু হলো এক ভারতীয় যুবকের। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার গভীর রাতে। পুলিশ সূত্রে খবর, নেপাল পুলিশের হাতে নিহত ওই যুবকের নাম গোবিন্দ সিংহ। তার বয়স ছিল মাত্র ২৬ বছর। এই ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাত থেকেই ভারত নেপাল সীমান্তবর্তী অঞ্চলে অত্যন্ত চাঞ্চল্যকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার রাতে ভারত-নেপাল সীমান্তবর্তী অঞ্চলে অবস্থিত উত্তর প্রদেশের পিলভিটের হাজরা থানা এলাকার রাঘবপুরী গ্রামের বাসিন্দা তিন যুবক নেপালের বেলোরি বাজারে গিয়েছিলেন। ওই যুবকদের মধ্যে গোবিন্দ সিংহও ছিলেন। ফিরে আসার সময় নেপালের পুলিশ বাহিনীর গুলির আঘাতে মৃত্যু হয় গোবিন্দর। তার দুই সঙ্গী গুরমীত সিংহ এবং পাপ্পু সিংহের মধ্যে একজন কোনক্রমে প্রাণ বাঁচিয়ে পালিয়ে আসতে পেরেছেন। অন্যজন এখনো নিখোঁজ।

পুলিশের তরফ থেকে অবশ্য জানানো হয়েছে, নেপালের বেলোরি বাজার থেকে ফিরে আসার পথে বৃহস্পতিবার মধ্যরাতে ওই তিন বন্ধু একে অপরের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে। যে কারণে নেপাল পুলিশের তাদের উপর সন্দেহ হয়। তখনই পুলিশের তরফ থেকে গুলি চালানো হলে ঘটনাস্থলেই গুরুতরভাবে জখম হয় গোবিন্দ। এরপর হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

প্রসঙ্গত, নেপালের পুলিশ বাহিনীর হাতে ভারতীয়দের নিহত হওয়ার ঘটনা এই প্রথম নয়। এর আগেও ভারত-নেপাল সীমান্ত লাগোয়া বিহারের সীতামঢ়ী জেলার মাহোবা গ্রামের এক কৃষককে লক্ষ্য করেও গুলি চালায় নেপালি পুলিশ।