এবার স্বাস্থ্য খাতে দুর্নীতির অভিযোগ উঠল রাজ্যের বিরুদ্ধে

6
এবার স্বাস্থ্য খাতে দুর্নীতির অভিযোগ উঠল রাজ্যের বিরুদ্ধে

শিক্ষার পর এবার স্বাস্থ্য খাতে দুর্নীতির অভিযোগ উঠল রাজ্যের বিরুদ্ধে। স্বাস্থ্য দপ্তরের মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি অভিযোগ উঠেছে। অবসরপ্রাপ্ত বিচারপতি জয়ন্ত কুমার বিশ্বাসের নেতৃত্বে ৩ সদস্যের কমিটি গঠন করে কলকাতা হাইকোর্ট এই বিষয়ে তদন্ত করতে চেয়েছে।

ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড এর সচিব নরেন্দ্র দত্ত, অবসরপ্রাপ্ত বিচারপতি জয়ন্ত কুমার বিশ্বাস এবং কলকাতা হাইকোর্টের আইনজীবী অয়ন বন্দোপাধ্যায়কে নিয়ে এই কমিটি গঠন করা হয়েছে। চার সপ্তাহের মধ্যে রিপোর্ট পেশ করা নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এই মামলার ফলাফলের ভিত্তিতে চাকরিরতদের ভাগ্য নির্ধারিত হবে।।

কলকাতা হাইকোর্টের বিচারপতি হরির স্ট্যান্ডার্ডেনের ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ এই যে এই নিয়োগ প্রক্রিয়াটি স্বজনপোষণ এবং পক্ষপাতিত্বকে গুরুত্ব দেওয়া হয়েছে। ক্ষমতার অপব্যবহার করা হয়েছে এখানে। কিছু কিছু ব্যক্তিকে বেছে বেছে নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে গ্রুপ ডি মামলায় বিচারপতি রঞ্জিত কুমার বাগের নেতৃত্বে অনুসন্ধান কমিটি গঠন করা হয়েছিল। ২০১৮ সালের স্বাস্থ্য দপ্তরের অধীনে মেডিকেল টেকনোলজিস্ট পদে ৭২৫ জনকে নিয়োগ দেওয়া হয়। এই নিয়োগ ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ উঠেছে।