এবার ২জি মুক্ত ভারত গড়ার লক্ষ্য নিল এয়ারটেল, 4G মোবাইল কেনার জন্য দেবে লোন

7
এবার ২জি মুক্ত ভারত গড়ার লক্ষ্য নিল এয়ারটেল, 4G মোবাইল কেনার জন্য দেবে লোন

মুকেশ আম্বানির জিও কোম্পানির পর এবার এয়ারটেল সংস্থাও ২জি মুক্ত ভারত গড়ার লক্ষ্য মাত্রা গ্রহণ করলো। সম্প্রতি, এই টেলিকম সংস্থার তরফ থেকে একটি ঘোষণা করে জানানো হয়েছে, ২জি গ্রাহকদের সুবিধার্থে এবার 4G মোবাইল কেনার জন্য লোন দেবে এয়ারটেল। এই লোনের মাধ্যমেই গ্রাহকরা তাদের পছন্দ মতো ৪জি মোবাইল হ্যান্ডসেট কিনতে পারবেন।

তবে একটি নির্দিষ্ট ডাউন পেমেন্টের উপরেই গ্রাহকদের এই পরিষেবা দিতে চলেছে এয়ারটেল। এই পরিকল্পনা বাস্তবায়িত করতে সম্প্রতি IDFC ব্যাঙ্কের সঙ্গে জোট বদ্ধ হয়েছে এয়ারটেল সংস্থা। এই ব্যাংকের মাধ্যমেই গ্রাহকদের লোন প্রদান করবে এয়ারটেল, এমনটাই জানা গিয়েছে। পাশাপাশি শর্ত হিসেবে বলা হয়েছে, এই পরিষেবা পেতে ইচ্ছুক ব্যক্তিকে অবশ্যই এয়ারটেলের ইউজার হতে হবে।

এয়ারটেল এর তরফ থেকে আরও জানানো হয়েছে, এয়ারটেল গ্রাহকদের মধ্যে যারা কখনোই 4G বা 5G স্মার্টফোন ব্যবহার করেননি তারাই একমাত্র এই পরিষেবা পাওয়ার যোগ্য। এছাড়াও, আবেদনে ইচ্ছুক গ্রাহকের ফোনে অবশ্যই এয়ারটেলের ৬০ দিনের মেয়াদের বৈধ ট্যারিফ প্ল্যান থাকতে হবে। লোনের মাধ্যমে আবেদনকারী ব্যক্তি একটি ৪জি মোবাইল হ্যান্ডসেটসহ 330 দিনের জন্য Airtel-এর আনলিমিটেড ডেটা ও কলিং এর সুবিধা পাবেন।

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, হ্যান্ডসেটের দাম 6800 টাকা। এয়ারটেলের রিচার্জ প্যাকেজসহ এর দাম হবে 9735 টাকা। কিন্তু গ্রাহকদের সুবিধার্থে সংস্থার তরফ থেকে রিচার্জ প্ল্যানসহ হ্যান্ডসেটের দাম 9289 টাকা ধার্য করা হয়েছে। থাকছে প্রতিমাসে ইএমআই এর মাধ্যমে টাকা মেটানোর সুযোগ। লোনের জন্য প্রথমে 3,259 টাকা ডাউন পেমেন্ট করতে হবে বলে জানা গিয়েছে। এরপর বাকি টাকা ইএমআই এর মাধ্যমে ১০ মাসের মধ্যে পরিশোধ করতে হবে বলে জানানো হয়েছে।