এবার কোহিনুর বাসমতি চালের ব্র্যান্ড কিনে নিলো আদানি সংস্থা

7
এবার কোহিনুর বাসমতি চালের ব্র্যান্ড কিনে নিলো আদানি সংস্থা

আদানি গোষ্ঠীর এবার নতুন করে ব্যবসার উৎস বাড়তে চলেছে, কারণ ইতিমধ্যে নতুন করে কোহিনুর বাসমতি চালের ব্র্যান্ড কিনে নিয়েছে আদানি উইলমার লিমিটেড। এই ব্র্যান্ড কিনেছে আদানি গ্রুপ ম্যাককার্মিক সুইজারল্যান্ড জিএমবিএইচ সংস্থার থেকে। তবে এখনো পর্যন্ত জানা যায় নি যে কত টাকায় তারা এই ব্র্যান্ডটি কিনেছেন।

একটি বিবৃতির মাধ্যমে জানা গেছে, মঙ্গলবার কোহিনুর বাসমতি চালের নাম, ট্যাগ পুরোটাই একেবারে কিনেছেন এই গ্রুপ। সাথে সংশ্লিষ্ট চুক্তির মাধ্যমে বাসমতি চালের প্রেমিয়াম ব্যান্ড সহজ চারমিনার এবং ট্রফি সমস্ত কিছুকে নিজেদের অধিগ্রহণে এনেছেন আদানিরা।

যদিও আদানি গ্রুপের প্যাকেটজাত কোন দ্রব্য এখনো পর্যন্ত সঠিকভাবে মুনাফা অর্জন করতে পারেনি, তবে এই ব্যবসার মাধ্যমে ইতিমধ্যেই মুনাফা হয়েছে প্রায় ৩৮ শতাংশ। প্যাকেটজাত খাবারের ক্ষেত্রে গত বছরে আদানি উইলমারের লোকশান হয়েছিল প্রায় ২২.৫ কোটি টাকার কাছাকাছি কিন্তু এই রকম অবস্থাতে আবার এই প্যাকেটজাত খাবার এর ওপরে ব্যবসা শুরু করে নতুন দিকে এগোতে চাইছে আদানি উইলমার।

বিশেষ করে এই সংস্থাটি ভোজ্য ফরচুন থেকে খুব ভালো ব্যবসা করেছিল গত বছরে এবং ২০২১-২২ সালের মধ্যে তাদের আয় হয়েছিল ৫৮,২১৪ কোটি টাকা। আদানির গত বছরেই ৫৮% আয় বেড়েছে ভোজ্য তেলের ওপর।