এবার এক তৃণমূল নেতার বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ উঠল জলপাইগুড়িতে

20
এবার এক তৃণমূল নেতার বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ উঠল জলপাইগুড়িতে

একের পরে এক অভিযোগ উঠেছে তৃণমূল সরকারের বিরুদ্ধে। বাংলার বুকে আরো একবার কাটমানি নেওয়ার অভিযোগ উঠল জলপাইগুড়ির স্থানীয় তৃণমূল নেতার বিরুদ্ধে। তৃণমূল নেতার বিরুদ্ধে অভিযোগ উঠেছে, অভিযুক্ত তৃণমূল নেতা সোয়াইপ মেশিন হাতে বাড়ি বাড়ি গিয়ে কাঠ মানির টাকা তুলছেন। ঘটনাটি জলপাইগুড়ির পাহাড়পুর পঞ্চায়েত এলাকায় ঘটেছে। জলপাইগুড়ি শহর সংলগ্ন এলাকায় বাসিন্দাদের থেকে ১০০ দিনের কাজের বিনিময়ে টাকা তুলতে দেখা গেল স্থানীয় তৃণমূল পঞ্চায়েতের সদস্যদের।

এই ঘটনা নিয়ে বাসিন্দাদের মধ্যে তীব্র ক্ষোভ দেখা যাচ্ছে। স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেছেন, ঠিকমতো কাজ পাওয়া যায় না এখানে। তাও কেউ যদি কাজ পায়, তাহলে তাকে টাকার বিনিময়ে কাজ পেতে হয়। কখনো আঙ্গুলের ছাপ নিয়ে অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নিচ্ছে কখনো আবার সোয়াইপ মেশিন নিয়ে বাড়ি বাড়িতে এসে টাকা তুলে নিয়ে যাচ্ছে।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে সদর পঞ্চায়েত সমিতির কর্মদক্ষ অসীম রায় জানিয়েছেন, অভিযুক্ত ব্যক্তি পঞ্চায়েত সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন। এলাকাবাসী কাজকর্ম কিছুতেই পাচ্ছিল না এমনকি আমরা কাজ করতে এলে বাধা দেওয়া হচ্ছিল। এরপর শুনতে পাওয়া গেছে, এলাকাবাসীর থেকে টাকা তুলে নিয়ে যাচ্ছে ওই ব্যক্তি।

তবে এই বিষয়ে এখনো পর্যন্ত অভিযুক্ত তৃণমূল নেতাদের থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তৃণমূল নেতার বিরুদ্ধে সোচ্চার হয়েছেন এলাকাবাসী এবং যত তাড়াতাড়ি সম্ভব এই নিয়ে পুলিশি পদক্ষেপ আশা করেন তারা, এমন কথাও জানিয়েছেন তারা।