এবার বাগুইআটির রঘুনাথপুরে ধরা পড়লো এক নকল সিবিআই অফিসার

4
এবার বাগুইআটির রঘুনাথপুরে ধরা পড়লো এক নকল সিবিআই অফিসার

আরো একবার রাজ্য পুলিশের হাতে ধরা পড়লো এক নকল সিবিআই অফিসার। এক আইনজীবী এবং তার স্ত্রীর অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। চাকরির লোভ দেখিয়ে টাকা নেওয়ার অভিযোগের পরিপ্রেক্ষিতে গ্রেপ্তার করা হয়েছে ওই যুবককে। ধৃত ওই যুবকের নাম কৃশানু মণ্ডল। বাগুইআটির রঘুনাথপুরের বাসিন্দা ওই যুবকের বিরুদ্ধে ৪০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠেছে।

নকল পরিচয় পত্র দেখিয়ে ওই আইনজীবী এবং তার স্ত্রীর কাছ থেকে ৪০ লক্ষ টাকা নেয় ওই যুবক। পুলিশ সূত্রে খবর, ২০১৬ সালের একটি জমি রেজিস্ট্রেশন সংক্রান্ত বিষয়ে শিয়ালদহ আদালতের আইনজীবী বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ের কাছে যান কৃশানু মণ্ডল নামের ওই যুবক। সেখান থেকেই তাদের আলাপের সূত্রপাত হয়। আইনজীবী বিশ্বজিৎবাবুর বরাহনগরের একে মুখার্জী রোডের বাড়িতেও কৃশানুর যাতায়াত শুরু হয়।

বিশ্বজিৎবাবু এবং তার স্ত্রী ইন্দিরা চট্টোপাধ্যায়ের সঙ্গে তার বেশ ভালই সম্পর্ক গড়ে ওঠে। বরাহনগরের ওই আইনজীবী এবং তার স্ত্রীকে সিবিআই অফিসে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাদের কাছ থেকে ৪০ লক্ষ টাকা নেয় ওই যুবক। শুধু তাই নয়, দম্পতির নামে ভুয়ো পরিচয়পত্রও বানিয়ে দেয় সে। তবে অবশ্য তার প্রতি সন্দেহ দেখা দেয় ওই দম্পতির মনে। যে কারণে তারা তাকে জিজ্ঞাসাবাদ শুরু করতে শুরু করেন এবং তার কথার মধ্যে বেশকিছু অসঙ্গতি খুঁজে পান।

এরপর ওই যুবকের বিরুদ্ধে বরাহনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন তারা। ওই দম্পতির থেকে অভিযোগ পেয়ে তাকে গ্রেফতার করার জন্য গভীর রাতে অভিযান চালায় পুলিশ। তাকে নোয়াপাড়া থেকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার অভিযুক্তকে বারাকপুর মহকুমা আদালতে তোলা হয়েছে বলে জানা যাচ্ছে। পুলিশ তাকে নিজেদের হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করতে চায়।