এইচএস কথাটির মানেই জানে না উচ্চ মাধ্যমিকের এই পরীক্ষার্থী

9
এইচএস কথাটির মানেই জানে না উচ্চ মাধ্যমিকের এই পরীক্ষার্থী

বর্তমানে সোশ্যাল মিডিয়া আমাদের কাছে এমন একটি প্লাটফর্ম হয়ে দাঁড়িয়েছে যেখানে আমরা গোটা দেশের আনাচে-কানাচের নানা কাণ্ডকারখানা চোখের নিমেষেই দেখতে পারি। অনেক সময় দেখা যায় এই সমস্ত কাণ্ডকারখানা গুলি আমাদের আনন্দ দেয়, অনেক সময় কোনোটা অবাক করে ও’তোলে। সোশ্যাল মিডিয়া সাইটগুলো এমনই হয় যেখানে স্ক্রোল করতে করতেই আমাদের চোখের সামনে এসে পড়েন নানান নিত্য নতুন তথ্য।

এর মাধ্যমে দেখা যায় অনেক পোস্ট ভাইরাল হতে। সোশ্যাল মিডিয়ায় কোন কিছু অদ্ভুত নেটিজেনদের চোখে পড়লেই সেটা রাতারাতি হয়ে যায় ভাইরাল। দেশের আনাচে-কানাচে পৌঁছে যায় সেই সমস্ত ঘটনাগুলি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেটা দেখে অনেকের চিন্তার ভাঁজ দেখা গেল কপালে।

ভিডিওটিতে খুব ভালোমতোই প্রকাশ পাচ্ছে শিক্ষার বর্তমান অবস্থা, যা দেখে নেটিজেনদের কপালে হাত। ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি যুবককে যে, এই বছরের উচ্চ মাধ্যমিকের পরীক্ষার্থী ছিল কিন্তু সে ঐ ভিডিওটিতে এমন একটি উত্তর দিয়েছিল যা দেখার পর বা শোনার পর বোঝাই গিয়েছে যে শিক্ষার বর্তমান অবস্থা কোথায় গিয়ে দাঁড়িয়েছে।

সেই যুবককে জিজ্ঞাসা করা হয়েছিল রাজ্যের মুখ্যমন্ত্রীর নাম এবং তার উত্তর শুনে কপালে হাত নেটিজেনদের। যুবককে জিজ্ঞাসা করা হয়েছিল তার এইচএস পরীক্ষা কেমন হয়েছে এবং যার উত্তর তার কাছে নেই, এমনকি তার কাছে এইচএস কথাটির মানে পরিষ্কার নয়।

যাই উত্তর তার পরীক্ষা ভালো হয়েছে, কারণ তার পাশের বন্ধুর থেকে সে দেখে লিখেছে। পরে ওই যুবককে প্রশ্ন করা হয়েছিল যে, রাজ্যের মুখ্যমন্ত্রী কে? এবং সেটার উত্তরে সে বলে মমতার সরকার। এই শুনেই নেটিজেনদের ঘুম উড়ে গেছে কারণ তারা বুঝতে পারছে যে বর্তমানে শিক্ষা ব্যবস্থার পরিস্থিতি টা ঠিক কোথায় গিয়ে দাঁড়িয়েছে।