নিজের জন্মদিনে কিবোর্ড বাজিয়ে সকলকে বিনোদন জোগালো এই গণ্ডারটি

20
নিজের জন্মদিনে কিবোর্ড বাজিয়ে সকলকে বিনোদন জোগালো এই গণ্ডারটি

সদ্যই তার বয়স ১২ বছর পূর্ণ হল। বলতে গেলে এখন থেকেই প্রাপ্ত বয়স্ক সে। প্রাপ্তবয়স্ক হওয়ার খুশিতে তাই নিজের জন্মদিন কিবোর্ড বাজিয়ে সেলিব্রেট করলো একটি রাইনো। আমেরিকার কলোরাডো রাজ্যের ডেনভার চিড়িয়াখানার বাসিন্দা সে। নাম তার “বন্ধু”! চিড়িয়াখানার এক শৃঙ্গ বিশিষ্ট পুরুষ গন্ডার “বন্ধু”র জন্মদিন উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিল চিড়িয়াখানা কর্তৃপক্ষ। সেখানে বার্থডে বয় নিজেই কিবোর্ড বাজিয়ে সকলকে বিনোদন জোগালো।

সম্প্রতি নেটদুনিয়ায় প্রকাশিত হয়েছে এই ভিডিও। ভিডিও দেখে উচ্ছ্বসিত নেট নাগরিকরা। এমন দৃশ্য যে কোন মুহূর্তে যে কারোর মন ভালো করে দিতে পারে। একশৃঙ্গ গন্ডারের শিল্পকলার প্রতি এমন টান দেখে নেটিজেনরা খুব খুশি হয়েছেন। সকলেই তার এই দক্ষতার প্রশংসা করছেন। ডেনভার চিড়িয়াখানার নিজস্ব সোশ্যাল হ্যান্ডেল থেকে ভিডিওটি ইনস্টাগ্রামে শেয়ার করা হয়েছে।

সেখানে চিড়িয়াখানা কর্তৃপক্ষের তরফ থেকে ক্যাপশনে লেখা হয়েছে, “শুভ জন্মদিন বন্ধু। আমাদের চিড়িয়াখানার এই বাসিন্দাটি আজকেই ১২ বছরে পা দিল। আজ ওর জন্মদিন। তাইও আজকে নিজেই একটি গান শুনিয়ে আপনাদের উপহার দেবে। গানটি ও নিজেই লিখেছে। এরপর আমাদের চিড়িয়াখানায় এলে বন্ধুকে দেখে যেতে কিন্তু ভুলবেন না”!

ভিডিওটিতে দেখা যাচ্ছে, খাঁচার বাইরে এক ব্যক্তি একটি কিবোর্ড ধরে আছেন। খাচার ভেতর থেকে গন্ডারটি নিজের মুখ বাড়িয়ে দিয়ে ঠোঁট ছুঁইয়ে আছে মনেই কিবোর্ড বাজিয়ে চলেছে! তাতে খুশি হয়ে চিড়িয়াখানার ওই কর্মী তার মুখে খাবার তুলে দিচ্ছেন। মুহূর্তের মধ্যেই নেট দুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে এই ভিডিও।