শুধুমাত্র মহিলা এবং বাচ্চাদের জন্য এই পলিসিটি!

9
শুধুমাত্র মহিলা এবং বাচ্চাদের জন্য এই পলিসিটি!

দিনের পর দিন যেভাবে মূল্যবৃদ্ধি ঘটছে তাতে ভবিষ্যতে কতটা সঞ্চয় করা যাবে সেটাই এখন চিন্তার ব্যাপার। প্রতিটা মানুষই চায় যে তাদের কর্মজীবনে তারা টাকা জমাবে যা ভবিষ্যতে তাদের কাজে লাগবে। টাকা সঞ্চয় করার জন্য মানুষ নানান রকমের পলিসিকে গ্রহণ করেন থাকেন। বিশেষ করে এমন জায়গায় বিনিয়োগ করেন যেটা ভবিষ্যতে তাদের ভালো রিটার্ণ দেবে।

সমস্ত বিনিয়োগ সংসার মধ্যে একটি হলো এলআইসি যেটি অত্যন্ত জনপ্রিয় এলআইসিতে বিভিন্ন রকমের পলিসি সর্বদাই রয়েছে কিন্তু দিন যত যাচ্ছে তত আরো নানান রকমের পলিসি আসছে গ্রাহকদের জন্য। এরকমই একটি এলআইসি পলিসি রয়েছে যেখানে ২৯ টাকা যদি প্রত্যেকদিন দেওয়া হয় তবে এ পাওয়া যাবে ৪ লাখ টাকা পর্যন্ত রিটার্ন তবে এই পলিসিটা শুধুমাত্র মহিলা এবং বাচ্চাদের জন্য। পলি সিটির নাম ,”এলআইসি আধার শীলা পলিসি”।

পলিসি হোল্ডারের যদি হঠাৎ করে মৃত্যু হয় তবে তার বাড়ির লোকেরা এই পলিসি টাকাটা রিটার্ন পেতে পারেন। এলআইসির বিভিন্ন পলিসিতে নানান রকমের সুবিধা রয়েছে এবার আসুন দেখা যায় যে ২৯ টাকার পলিসিতে কি সুবিধা রয়েছে।

এলআইসির এই আধার শীলা পলিসির মাধ্যমে একজন ব্যক্তি জমা দিতে পারেন প্রায় ৩ লক্ষ টাকা যার ম্যাচুরিটি সময়সীমা ১০ থেকে ২০ বছর। এই পলিসিটা প্রিমিয়াম দেওয়া যাবে কোয়ার্টারলি, মাসিক এবং অর্ধ বার্ষিক হিসেবে।

এই পলিসি অনুযায়ী প্রত্যেক দিন যদি ২৯ টাকা করে জমা দেওয়া হয় তাহলে এক বছরে সেটি দাঁড়ায় ১০,৯৫৯ টাকায়। ৩০ বছর থেকে যদি কোন পলিসি গ্রাহকরা ২০ বছর ধরে এই বিনিয়োগ করেন তবে সেই ক্ষেত্রে টাকা গিয়ে দাঁড়াবে ২,৪৬০৯৬ টাকায়। ২০ বছর পরেই বিনিয়োগে ম্যাচুরিটি সময় রিটার্ন পাবে ৩,৯৭০০০ টাকা।

এই পলিসি করতে পারবে আর থেকে ৫৫ বছরের মধ্যে থাকা মহিলারা। পলিসিটা করা যাবে ৫,১০,১৫ বছরের জন্য যদি কোন পলিসি গ্রাহক দু’বছর দেওয়ার পর আর টাকা দিতে না পারেন তবে সে ক্ষেত্রে পলিসি স্যালেন্ডার করে দেয়ার পর নির্দিষ্ট পরিমাণ টাকা ফেরত দিয়ে দেওয়া হবে।