শুধুমাত্র এই কারনে অ্যাওয়ার্ড ফাংশন বয়কট করেছেন এই সব অভিনেতা অভিনেত্রীরা

5
শুধুমাত্র এই কারনে অ্যাওয়ার্ড ফাংশন বয়কট করেছেন এই সব অভিনেতা অভিনেত্রীরা

কলাকুশলীদের সম্মান জানানোর জন্য যে অ্যাওয়ার্ড ফাংশন প্রস্তুত করা হয় তা আগেই আমরা সকলেই ভালবাসতাম দেখতে। যেনো মনে হতো সারা বছরের অক্লান্ত পরিশ্রমের ফল পাওয়া যায়, তবে যত পুরস্কার বিতরণী অনুষ্ঠান নিয়ে মুখ খুলেছেন, কলাকুশলীরা, ততোই যেন আরো বেশি করে আমাদের কাছে স্পষ্ট হয়ে গেছে, বিনোদন জগতের অন্ধকার দিক।

কঙ্গনা রানাওয়াত থেকে আমির খান, অনেকেই এখন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে থাকতে চান না। এর পেছনে কিন্তু রয়েছে বেশ কয়েকটি কারণ। অনেক সময় তারকাদের সামনেই তাদের ভীষণ ভাবে অপমান করা হয়। অধিকাংশ সময়ে তালিকায় নাম থাকা সত্ত্বেও পুরস্কৃত করা হয় না অভিনেতা-অভিনেত্রীদের।

ঐশ্বর্য রাই বচ্চন থেকে শুরু করে শ্রীদেবী, সকলেই হয়েছেন এই ষড়যন্ত্রের শিকার। শেষ মুহূর্তে গিয়ে বদলে যায় তালিকার নাম। কর্মকর্তাদের হস্তক্ষেপে সত্যি কথা ঢাকা পড়ে যায়। রীতিমতো চলে টাকার খেলা। যে যত টাকা দিতে পারবে তার মাথায় উঠবে শিরোপার খেতাব। এ রকমই এক পরিস্থিতির শিকার হতে হয়েছিল ঐশ্বর্য রাই বচ্চনকে।

গুজারিশ সিনেমার জন্য তাকে শ্রেষ্ঠ নায়িকার পুরস্কারে পুরস্কৃত করা হবে বলে শোনা গিয়েছিল। সেইরকমই প্রস্তুতি নিয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু শেষপর্যন্ত হঠাৎ করে বদলে যায় তার নাম তার বদলে উঠে আসে বিদ্যা বালানের নাম। পা সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কারে পুরস্কৃত করা হয় তাকে। এমনই একটি ঘটনার শিকার হতে হয়েছিল শ্রীদেবী কেও।

শ্রীদেবী এবং বনি কাপুর উপস্থিত ছিলেন একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে। সেখানে ইংলিশ ভিংলিশ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাবার কথা ছিল তার। কিন্তু শেষ মুহূর্তে পাল্টে যায় তার নাম। এরপর বনি কাপুর এবং শ্রীদেবী আর কোন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যাননি। রীতিমতো বয়কট করে দেন তারা সমস্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানকে। শ্রীদেবীর বদলে সেই বছর পুরস্কার দেওয়া হয়েছিল বিদ্যা বালানকে। ডার্টি পিকচার’ ছবির জন্য তাকে নির্বাচন করা হয়েছিল।