খুব সস্তায় পাওয়া যাচ্ছে ফুজিফিলমের এই ইনস্ট্যান্ট ক্যামেরাটি! দেখে নিন

12
খুব সস্তায় পাওয়া যাচ্ছে ফুজিফিলমের এই ইনস্ট্যান্ট ক্যামেরাটি! দেখে নিন

অতীতকে ধরে রাখতে সবাই চায় মনের দিক থেকে হোক কিংবা ক্যামেরাবন্দি করে হোক। প্রত্যেকেই চায় অতীতের কিছু স্মৃতি আগলে রেখে দিতে সারা জীবন। অবশ্যই সেই স্মৃতিগুলো যে ভালো হবে সেটাই স্বাভাবিক। আজকাল ফোনের মাধ্যমে প্রত্যেক মুহূর্তগুলি ক্যামেরাবন্দি করি আমরা সবাই, তবে সেই ছবিগুলো ফোনের মধ্যেই থেকে যায়, ফোনের স্টোরেজ কমে গিয়ে অবশেষে সেগুলো ডিলিট করে দিতে হয়। এর ছবিগুলি নিয়ে গিয়ে দোকানে আবার প্রিন্ট করানো সে এক আলাদা ঝামেলা।

তবে বাজারে এমন এক ধরনের একটি ক্যামেরা এসেছে যেটা ছবি তোলার সঙ্গে সঙ্গেই নিজে থেকে প্রিন্ট আউট করে সেই ছবিটি বের করে দেবে। হ্যাঁ এই রকমই একটি ক্যামেরার মাধ্যমে তোলা মুহূর্তগুলিকে গোটা জীবন ধরে কোথাও যত্নে রেখে দিতে পারবেন। এই ক্যামেরাটি ফ্লিপকার্টে অথবা অ্যামাজনে পাওয়া যাচ্ছে। অত্যন্ত কম দামে এই ক্যামেরাটি পাওয়া যাচ্ছে। ইতিমধ্যে বাজারে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে এই ক্যামেরাটি।

ফুজিফিলমের এই ইনস্ট্যান্ট ক্যামেরাটি বাজারে বিক্রি হচ্ছে ভীষণভাবে। ক্যামেরাটির ফটো কোয়ালিটি দুর্দান্ত তার সঙ্গে আবার আপনা আপনি প্রিন্ট হয়ে বেরিয়ে যাবে ছবিটি। এই ক্যামেরাটির মধ্যে রয়েছে একটি ইনবিল্ট ফটো প্রিন্টার যেটার মাধ্যমে ফটো তোলার সঙ্গে সঙ্গেই প্রিন্ট হয়ে ছবিটি বেরিয়ে আসে ক্যামেরা থেকে।

ক্যামেরার মধ্যে একটি ফটো চেম্বার থাকে যার মধ্যে রাখতে হবে ফটো শিট, এই শিট কিনতে পাওয়া যাবে অনলাইনে ৪০০ থেকে ৫০০ টাকার মধ্যে। ফটো শিটগুলিকে কিনে ক্যামেরার ফটো চেম্বারে লোড করে দিন তারপর যতখুশি ছবি আপনি তুলতে থাকুন।

এই ক্যামেরাটি পাওয়া যাবে ৫,৫৩০টাকায়। ফ্লিপকার্ট থেকে এই ক্যামেরাটি কিনলে এটার ক্ষেত্রে ছাড় পাওয়া যাবে ২৭ শতাংশ এবং ছাড় দিয়ে সেটার দাম হবে ৩, ৯৯৯টাকা। তবে এই ক্যামেরাটি ব্যবহারের ক্ষেত্রে কিছুটা বিষয়ে লক্ষ্য রাখতে হবে সেটি হল ছবি তোলার পর যখন ফটো বেরিয়ে আসবে তখন সেটিকে কিছুক্ষণ ছেড়ে রাখতে হবে, আস্তে আস্তে ওই শিটটিতে রাসায়নিক বিক্রিয়ার পর ছবিটি ফুটে উঠবে।