রাস্তার কুকুরদের তাড়াবে এই ডিভাইস, দেখে নিন

12
রাস্তার কুকুরদের তাড়াবে এই ডিভাইস, দেখে নিন

রাস্তায় কুকুরের দাপটে কার্যত পথচলা দায় হয়ে ওঠে। অনেক সময় কুকুরের কামড় দেওয়ার মতো ঘটনাও ঘটতে দেখা যায়। বিনা প্ররোচনাতেও কুকুর কামড়ে দিয়েছে বলে অনেকেই অভিযোগ করেন। এবার সাধারণ মানুষের ভয় দূর করতে অনলাইনে এক ধরনের ডিভাইস বিক্রি হচ্ছে। এই ডিভাইস নাকি রাস্তার কুকুরদের তাড়াবে। কোনও কুকুর তেড়ে এলে এই ডিভাইসের সুইচ টিপে দিলে নাকি কুকুর পালিয়ে যাবে।

অনলাইনে এখন আল্ট্রাসনিক ডগ রেপেলেন্ট নামের একটি ডিভাইস বিক্রি হচ্ছে। রাস্তাতে যদি কুকুর তেড়ে আসে তাহলে নাকি এই যন্ত্রটি টিপে দিতে হয়। এই যন্ত্র আত্মরক্ষার্থে ব্যবহার করতে পারবেন মানুষেরা।। বিশেষজ্ঞরা জানাচ্ছেন এই আল্ট্রাসনিক শব্দ কুকুররা শুনতে পাবে। তবে এটি কতটা কার্যকর সেই নিয়ে যথেষ্ট সন্দেহ আছে।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন আলট্রাসনিক শব্দ শুনে আর পাঁচটা শব্দের মতই মনে করতে পারে কুকুররা। এর ফলে তারা ভয় নাও পেতে পারে আবার আরো বেশি রেগে গিয়ে বা ভয় পেয়ে তেড়ে আসতে পারে। কাদের কেউ যদি এই ডিভাইস কিনে নেন তাহলে তার লোকসানের সম্ভাবনা থাকতে পারে। এমন পরিস্থিতিতে কেবল সতর্কতাই আপনার কাজে আসতে পারে। বাড়িতে যদি কুকুর থাকে তাহলে সেই বাড়িতে প্রবেশ অথবা ডেলিভারি দিতে যাওয়ার আগে সতর্ক হোন।

কুকুর চেইন দিয়ে বাঁধা থাকলেও সাবধানে থাকুন। তার ধারে কাছে যাবেন না। লিফটেও উঠবেন না। রাস্তার কুকুরদের দেখে যদি ভয় লাগে তাহলে অন্য রাস্তা দিয়ে যান। কুকুর তেড়ে এলে দৌড়াবেন না। বরং নিজে চেঁচিয়ে তার দিকে একধাপ এগিয়ে যান। তারপর আস্তে আস্তে হেঁটে সরে যান। শিশুদের কুকুর থেকে দূরে রাখুন।