লেবুর ফার্মে কাজ করে লক্ষ লক্ষ টাকা কামানোর সুযোগ দিচ্ছে এই সংস্থা

10
লেবুর ফার্মে কাজ করে লক্ষ লক্ষ টাকা কামানোর সুযোগ দিচ্ছে এই সংস্থা

অস্ট্রেলিয়ায় এবার লক্ষ লক্ষ টাকার চাকরি করার সুযোগ আছে। লেবুর ফার্মে কাজ করে লক্ষ লক্ষ টাকা কামানোর অস্ট্রেলিয়া বাসীর কাছে। অস্ট্রেলিয়ার সাংসদ অ্যানি ওয়েভস্টান জানিয়েছেন, লেবুর ফার্মে প্রচুর পরিমাণে পাকা লেবু নষ্ট হচ্ছে, বলা যায় যে লক্ষ লক্ষ টাকাও জলে চলে যাচ্ছে। ইতিমধ্যেই সানরেশিয়ার লেবু অত্যন্ত সমস্যার সম্মুখীন হচ্ছে।

লেবুর ফার্ম থেকে ভালো লেবু বেছে নিয়ে সেগুলো বাজারে পাঠাতে হয় এবং লেবুর একদমই কম নেই, প্রচুর পরিমাণে রয়েছে গাছে কিন্তু সেই লেবু তুলে বেছে যে বাজারে পাঠানো হবে তার জন্যই লোক নেই বলেই নষ্ট হয়ে যাচ্ছে। তিনি জানিয়েছেন, যদি এই লেবু তোলার কাজ করা যায় তবে প্রত্যেকদিন পাওয়া যাবে ২২৫ ইউরো করে অর্থাৎ প্রতি মাসে ৪৪০০ ইউরো করে বেতন।

লেবু চাষ করার ক্ষেত্রে কর্মীর অভাব এই প্রথম তিনি দেখছেন এই কাজের জন্য নিযুক্ত রয়েছে প্রায় বাইরের দেশের ২১ হাজার কর্মী, করোনা মহামারীর জন্য এ বাইরে থেকে কর্মীরা আর কাজের জন্য আসতে পারছেনা, যার কারণে কর্মীর অভাব দেখা দিচ্ছে। এই কাজের জন্য বহু মানুষকে এই বহু বেতন দিয়ে রাখার কথা বলা আছে কিন্তু তাতেও কর্মীর অভাব মিটছে না। এই কাজ করতে হবে সকাল ১০ টা থেকে বিকেল ৪.৩০ পর্যন্ত এবং প্রত্যেক মাসে যার জন্য ৪৪০০ ইউরো ভারতীয় মুদ্রায় ৪ লক্ষ টাকার বেশি।