মাহিন্দ্রা স্করপিওর অনুকরনে বাড়িতেই ওয়াটার ট্যাঙ্ক বানিয়ে নিলেন বিহারের এই বাসিন্দা

5
মাহিন্দ্রা স্করপিওর অনুকরনে বাড়িতেই ওয়াটার ট্যাঙ্ক বানিয়ে নিলেন বিহারের এই বাসিন্দা

নিজস্ব মোটরবাইক কিংবা চার চাকার উপর বরাবরই মানুষের দুর্বলতা থাকে। বিশেষ করে নিজের জীবনের প্রথম বাহনের প্রতি দুর্বলতটা একটু বেশিই কাজ করে। বিহারের ভাগলপুরের বাসিন্দা ইন্তাসার আলমও নিজের উপার্জনের টাকা দিয়ে কেনা প্রথম মাহিন্দ্রা স্করপিওর প্রতি এমনই দুর্বলতা অনুভব করেন। তবে, মাহিন্দ্রা স্করপিওর প্রতি তার দুর্বলতা এমনই যে নিজের গাড়ির আদলেই বাড়িতে একটি ওয়াটার টাঙ্কি বানিয়ে নিলেন তিনি।

ইন্তাসার আলম তার চারতলা বাড়ির ছাদে মাহিন্দ্রা স্করপিওর আদলে একটি জলের ট্যাংকি বানিয়েছেন। এই অভিনব ট্যাংকি বানাতে তার মোট ১.৫ লক্ষ টাকা খরচ হয়েছে। এই ট্যাঙ্কি বানানোর জন্য তিনি আগ্রা থেকে শ্রমিক ভাড়া করেছিলেন। তার ইচ্ছে অবশ্য পূরণ হয়েছে। মাহিন্দ্রা স্করপিও আদলে তৈরি ওই ট্যাঙ্কিতে বাড়িতে ব্যবহারের জন্য প্রয়োজনীয় জল রাখবেন বলে মনস্থ করেছেন ইন্তাসার আলম।

ইন্তাসারের নিজস্ব মাহিন্দ্রা স্করপিওর গাড়ির নাম্বার প্লেটের অনুকরণেই ট্যাংকের নাম্বারিং করা হয়েছে। তবে জল ধরনের জন্য নির্মিত ট্যাংকের আয়তন অবশ্য গাড়ির তুলনায় দ্বিগুণ করা হয়েছে, যাতে সেটি সারা বাড়িতে জল সরবরাহ করতে পারে। ইন্তাসার জানিয়েছেন, তার স্ত্রীই তাকে গাড়ির আদলে টাংকি তৈরি পরামর্শ দেন। তিনি আগ্রাতে প্রথম এই ধরনের অভিনব ট্যাংকি লক্ষ করেন।

এর পর ফিরে এসে তিনি তার স্বামীকে সেই পরিকল্পনাটি সম্পর্কে জানান। স্ত্রীর কথা শুনে ইন্তাসারও বেশ আগ্রহ অনুভব করেন। এরপর পরিকল্পনা অনুযায়ী আগ্রা থেকেই শ্রমিক নিয়ে আসেন ইন্তাসার। অবশেষে ১.৫ লক্ষ টাকার বিনিময়ে তিনি তার স্বপ্ন পূরণ করতে পেরেছেন।