গ্রাহকদের সুবিধার্থে বড়ো ঘোষণা এই ব্যাঙ্কের

11
গ্রাহকদের সুবিধার্থে বড়ো ঘোষণা এই ব্যাঙ্কের

আর কয়েকদিনের অপেক্ষা তারপরেই এই বছরটা শেষ হয়ে যাবে। আর এই বছরের শেষে এই দেশের অন্যতম বড় ব্যাংক পাঞ্জাব ন্যাশন্যাল ব্যাঙ্ক – এর তরফ থেকে একটা বড়ো ঘোষণা করা হয়েছে এই ব্যাঙ্কের গ্রাহকদের সুবিধার্থে। অনেক গুলি নতুন নিয়ম শুরু করা হচ্ছে বলে জানা যাচ্ছে।

এতদিন এই ব্যাঙ্কের এটিএম থেকে টাকা সর্বোচ্চ ৫০০০০ তোলা যেত। কিন্তু এবার থেকে টাকা তোলার সীমা ডবল করে দেওয়া হয়েছে। অর্থাৎ একজন ব্যাক্তি তাঁর প্রয়োজনে এক লক্ষ টাকা অব্দি তুলতে পারবে তাঁর ভিজা গোল্ড ডেবিট কার্ড, প্ল্যাটিনাম মাস্টার কার্ড, বা রুপে কার্ডের মাধ্যমে।

আজকাল সবই এমার্জেন্সিতে এটিএম এই ছোটেন। আর বেশ মোটা টাকার দরকার হলে চাইলেও বেশি টাকা তুলতে পারতেন না কিন্তু এখন সেই সমস্যার সমাধান করে দিয়েছেন ব্যাঙ্কের তরফ থেকে।
এছাড়াও আরো কিছু নতুন নিয়ম শুরু করা হয়েছে।

পিএনবির পক্ষ থেকে ডেবিট কার্ড লেনদেনের লিমিটও বাড়ানো হয়েছে। পঞ্জাব ন্যাশন্যাল ব্যাঙ্কের পক্ষ থেকে পয়েন্ট অফ সেল লিমিটও বৃদ্ধি করা হচ্ছে। তাদের নতুন ঘোষণায় বলা হয়েছে ১.২৫ লক্ষ টাকা থেকে বেড়ে ৩ লক্ষ টাকা পর্যন্ত করা হয়েছে লেনদেনের লিমিট ৷ এছাড়াও ব্যাঙ্কের পক্ষ থেকে জানানো হয়েছে রুপে সিলেক্ট, ভিজা সিগনেচার কার্ড থেকে টাকা তোলার সীমা ১,৫০,০০০ করা হয়েছে। আরো বলা হয়েছে যে, এই যে টাকার লিমিট টা বাড়ানো হয়েছে এটি ইন্টারনেট ব্যাঙ্কিং, মোবাইল ব্যাঙ্কিং অ্যাপ, পিএনবির এটিএম, আইবিআর ও আধারের শাখায় গিয়ে তোলা যাবে।

ফলে এই নতুন নিয়ম গুলো চালু হওয়ার পর এই ব্যাঙ্কের গ্রাহকদের জন্য অনেক সুবিধা হতে চলেছে। আরো অনেক বেশী লেনদেন যেমন হবে তেমন যেকোনো গ্রাহক যেকোনো এমার্জেন্সিতে খুব সহজেই অনেক গুলো অঙ্কের টাকা তুলতে পারবেন।