কৃতকর্মের জন্য নিজেই অনুতপ্ত চোর! চুরি করা জিনিস ফিরিয়ে দিতে চেয়ে চিঠি

4
কৃতকর্মের জন্য নিজেই অনুতপ্ত চোর! চুরি করা জিনিস ফিরিয়ে দিতে চেয়ে চিঠি

চুরি করে চোরের কৃতকর্মের জন্য চোর নিজেই অনুতপ্ত, এমনটা কি আগে কখনও হয়েছে? মনে তো হয় না, একটা সময় এক চোর মন্দিরে ঢুকে রুপো, পিতলের একাধিক জিনিস চুরি করেছিল, যার তদন্তে নেমেছিল পুলিশও কিন্তু কাজের কাজ কিছুই করতে পারে নি। চোরকে তো ধরা দূরের কথা জিনিপত্রও উদ্ধার করতে পারে নি।

তবে এবার চোরের চুরি করে নিজেকে ক্ষমা করতে পারছে না, তাই সে তার ভুল স্বীকার করে চুরি করা জিনিস ফিরিয়ে দিতে চাইছে। যার জন্য সে একটি চিঠিও লিখেছেন। সেখানে তিনি লিখেছেন ভুল করেছি। এই কান্ডটি ঘটেছে মধ্যপ্রদেশের বালাঘাট জেলায়। শান্তিনাথ দিগম্বর জৈন মন্দিরে ১০ টি রুপোর ও পিতলের সামগ্রী চুরি যায়।

গত ২৪ অক্টোবর এই চুরির ঘটনা ঘটে। তার জন্য তল্লাশি চালায় পুলিশ কিন্তু কাজের কাজ কিছুই হয় না। তবে গত শুক্রবার লামতা এলাকায় পঞ্চায়েত অফিসের আকছে একটি ব্যাগ পরে থাকতে দেখে একটি জৈন পরিবার, আর তখনই পুলিশকে খবর দেওয়া হয়, সেটা খুলতেই বেড়িয়ে আসে মন্দিরের চুরি যাওয়া জিনিস। সাথে থাকে একখানা চিঠিও। সেখানেই চোর দুখপ্রকাশ করে লিখেছেন, আমার কাজের জন্য আমি ক্ষমাপ্রার্থী। আমি ভুল করেছি, আমাকে ক্ষমা করে দিন। কিন্তু পুলিশ জানিয়েছে ক্ষমা চাইলেও যুবককে পাকরাও করা হবে।।