চোর সন্দেহে এক আদিবাসী শিক্ষককে মারধরের অভিযোগ! অভিযুক্তের গ্রেপ্তারের দাবীতে বিক্ষোভ আদিবাসীদের

13
চোর সন্দেহে এক আদিবাসী শিক্ষককে মারধরের অভিযোগ! অভিযুক্তের গ্রেপ্তারের দাবীতে বিক্ষোভ আদিবাসীদের

মালদা,২২ অক্টোবর : আদিবাসী শিক্ষক সুদীপ টুডুকে সাইকেল চোর অপবাদ দিয়ে মারধরের ঘটনায় অভিযুক্ত ইংরেজবাজার পৌরসভার ৩ নং ওয়ার্ড কো-অর্ডিনেটর পরিতোষ চৌধুরীকে গ্রেপ্তারের দাবিতে ৩৪ নং জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ আদিবাসীদের। পরিস্থিতি সামাল দিতে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয় মালদা শহরের রথবাড়ি এলাকায়।

শুক্রবার দুপুরে মালদা জেলা সহ রাজ্যের বিভিন্ন জেলা থেকে আদিবাসী সংগঠনের সদস্যরা ব্যানার পোস্টার নিয়ে উপস্থিত হয় মালদা শহরের রথবাড়ি এলাকায়। দীর্ঘক্ষণ ধরে তাদের আন্দোলনের জেরে যানজট সৃষ্টি হয় ৩৪ নং জাতীয় সড়কে।

উল্লেখ্য ইংরেজবাজার পৌরসভার ৩ নং ওয়ার্ডের কো-অর্ডিনেটর পরিতোষ চৌধুরীর বাড়িতে একটি সাইকেল চুরির ঘটনা ঘটে। সেই ছবি ধরা পড়ে সিসি ক্যামেরায়। সেই সময় মালঞ্চপল্লী এলাকায় সাইকেল নিয়ে চোর পালিয়ে গেলেও চোর সন্দেহে মারধর দেওয়া হয় এক আদিবাসী শিক্ষককে বলে অভিযোগ। পরিতোষ চৌধুরী সহ কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয় ইংরেজবাজার থানায়।

এই ঘটনায় দুই জনকে পুলিশ গ্রেপ্তার করে কিন্তু ধরা পড়েনি মূল অভিযুক্ত। আদিবাসী শিক্ষককে মারধরের প্রতিবাদ এবং মূল অভিযুক্ত পরিতোষ চৌধুরীকে গ্রেপ্তারের দাবিতে ৩৪ নং জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় আদিবাসী সংগঠন।

সংগঠনের সদস্যরা জানিয়েছেন আগামী তিনদিনের মধ্যে যদি মূল অভিযুক্ত গ্রেফতার না হয় তাহলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনের ডাক দিবেন তারা।