আগামী তিন চার দিনের মধ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই রাজ্যেঃ আবহাওয়া দপ্তর

6
আগামী তিন চার দিনের মধ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই রাজ্যেঃ আবহাওয়া দপ্তর

বিরত কয়েকদিন ধরে উত্তরবঙ্গে একনাগারে ভারী বৃষ্টিপাত চলছে। অথচ দক্ষিণবঙ্গে বর্ষার দেখা সেভাবে নেই বললেই চলে। আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকেও আশার কোন খবর শোনানো হচ্ছে না। আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে আগামী তিন চার দিনের মধ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই এই রাজ্যে।

প্রবল অস্বস্তিকর আবহাওয়ার মধ্যে রীতিমতো হাঁসফাঁস করছে পশ্চিমবঙ্গবাসী। এই মুহূর্তে এই রাজ্যে বৃষ্টিপাত হওয়ার মত কোনো পরিস্থিতি তৈরি হয়নি। আগামী কয়েকদিন বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে জানানো হয়েছে। তবে ভারী বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই।

উড়িষ্যা এবং ছত্রিশগড় সংলগ্ন এলাকাতে ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে। আগামী সপ্তাহে উত্তর পশ্চিমবঙ্গোসাগরে সৃষ্ট ঘূর্ণাবর্ত থেকে নিম্নচাপ তৈরি হতে পারে বলে অনুমান করা হচ্ছে। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দশ থেকে পনেরো মিনিটের বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

যদিও বৃষ্টি হলেও তাপমাত্রা কমবে না বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে ১০ থেকে ১৫ মিনিটের বিক্ষিপ্ত বৃষ্টি হলে তাপমাত্রা কমবে। এছাড়া অতিরিক্ত তাপমাত্রা ও জলীয় বাষ্পের কারণে অস্বস্তিকর আবহাওয়া থাকবে।