কোথাও ঘুরতে গিয়ে কোন হোটেলে ঢোকার আগে অবশ্যই কিছু জিনিস বুঝে নিতে হবে! জেনে নিন

11
কোথাও ঘুরতে গিয়ে কোন হোটেলে ঢোকার আগে অবশ্যই কিছু জিনিস বুঝে নিতে হবে! জেনে নিন

বেশিরভাগ মানুষই ঘুরতে ভালোবাসেন এবং যারা ঘুরতে ভালোবাসেন তারা যখন একটু সুযোগ পান তখনই বেড়িয়ে যান আনন্দ উপভোগ করার উদ্দেশ্যে। গোটা দু’বছর ধরে করোনার জন্য সমস্ত জায়গাতেই লকডাউনের ফলে ঘরের মধ্যেই যেন বন্দি হয়ে গেছে মানুষের জীবন, তবে করোনা একটু কমার সাথে সাথেই মানুষ বেরিয়ে পড়ছে জীবনটাকে উপভোগ করার উদ্দেশ্যে।

যেখানেই ঘুরতে যাওয়া হোক না কেন সেখানে অবশ্যই থাকার জন্য হোটেলের প্রয়োজন হয়ে থাকে এবং যে যার সাধ্যমতো হোটেল বুক করে থাকেন বিভিন্ন জায়গাতে। তবে হোটেলে থাকা বিষয়টা যে সব সময় সবার পছন্দসই হয় তা কিন্তু নয়, অনেক সময় হোটেলে থাকার অভিজ্ঞতা অনেকের ক্ষেত্রে বেশ খারাপ হয়ে থাকে।

তবে বলতে গেলে যে কোন হোটেলে থাকার ক্ষেত্রে অবশ্যই পরিষ্কার পরিছন্নতা মেনটেন করা প্রয়োজন। তাই কোন হোটেলে ঢোকার আগে অবশ্যই কিছু জিনিস বুঝে নিতে হবে।

বেশিরভাগ হোটেলেই টিভি দেখা যায়, সেজন্য টিভির ক্ষেত্রে ব্যবহার করা হয় রিমোট, সেই রিমোটে অনেক ব্যাকটেরিয়া লেগে থাকতে পারে কারণ সেই রিমোট অনেকেই ধরে থাকেন, সেই জন্যেই যখনই আপনি হোটেলের রুমে যাবেন তখন টিভির রিমোট ধরার আগে অবশ্যই হাত ভালো করে ধুয়ে নেবেন এবং রিমোট ব্যবহার করার পরেও হাত ভালো করে ধুয়ে নেবেন যদি সেটাও না সম্ভব হয় তাহলে রিমোটটি যেকোনো একটি প্লাস্টিক দিয়ে বেঁধে ব্যবহার করতে পারেন।

প্রত্যেক হোটেলের রুমে ল্যান্ডফোন থাকে কারণ রিসিপশনের সঙ্গে রুমের যোগাযোগ রাখার জন্য ল্যান্ডফোন দরকার হয়, সেই ক্ষেত্রে ল্যান্ডফোন ব্যবহার করার আগে অবশ্যই সেটাকে শুকনো কাপড় দিয়ে মুছে নেওয়া প্রয়োজন।

হোটেলের রুমের বালিশ অনেকদিন পড়ে থাকে এবং নোংরা জমে সেইজন্যে হোটেলে গিয়ে যদি আপনি নজর করেন যে আপনার শোয়ার বালিশে নোংরা রয়েছে, তবে সে ক্ষেত্রে সেই ব্যাপারটি অবশ্যই হোটেল কর্তৃপক্ষকে জানানো উচিত।

হোটেলের চাবিটিকে আপনি যখন হাতে নেবেন তখন অবশ্যই স্যানিটাইজার করে নেবেন, এই ধরনের জিনিস থেকেই কিন্তু করোনা সংক্রমণ হওয়ার সম্ভাবনা অনেক বেশি থাকে, তাই এই ধরনের সংক্রমণ থেকে দূরে থাকার জন্য অবশ্যই এই জিনিসগুলোকে ধরার আগে হাত এবং জিনিসগুলোকে স্যানিটাইজার করে নিন।

হোটেলের রুমের টেবিলগুলো অনেকেই ব্যবহার করে থাকেন, যার জন্য সেগুলির নোংরা হওয়া স্বাভাবিক। তবে ব্যবহার করার আগে সে গুলোকে অবশ্যই পরিষ্কার পরিচ্ছন্ন করে তবেই ব্যবহার করা উচিত, প্রয়োজনে টেবিলের ওপর একটি খবরের কাগজ পেতেও সেটিকে ব্যবহার করা যেতে পারে।