কলকাতাতেই তৈরি হচ্ছে বিশ্বের সবথেকে বড় এগ চিকেন রোল

7
কলকাতাতেই তৈরি হচ্ছে বিশ্বের সবথেকে বড় এগ চিকেন রোল

এগরোল খেতে আমরা সকলেই ভালোবাসি। তবে এগ রোলের তালিকায় বিশ্ব দরবারে যদি নাম তোলা যায় তাহলে নাম উঠবে মেস্কিকো ইতালি, এইরকম নানান শহরের। ময়দার রুটির মধ্যে কখনো মাছ কখনো মাংস, কখনো আবার ডিম দিয়ে তৈরি করা হয় এগ রোল। তবে জগতকে এগ রোলের সঙ্গে পরিচয় করিয়েছে এই দেশ, একটু স্পষ্ট করে বলতে গেলে বলা যায় কলকাতা।

কলকাতার স্ট্রীট ফুডের চাহিদা চিরকালই অন্যরকম। তাই এগ রোল নিয়ে যে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করবে আমাদের এই কলকাতা, তা বলাই বাহুল্য। তাই এই পরীক্ষা-নিরীক্ষা সবথেকে প্রথম ধাপে বড় মাপের রোল তৈরি করার নিদর্শন দিলেন কলকাতার রন্ধনশিল্পী।

শহর কলকাতা দক্ষিণের জন্ম নিয়েছে বিশ্বের সবথেকে বড় রোল। সম্প্রতি একটি চ্যানেলের সূত্র অনুসারে এই তথ্য সকলের সামনে এসেছে। সম্প্রতি চ্যানেলে সূত্র থেকে জানা গেছে যে, দক্ষিণ কলকাতার আলাদিন এইরকম রোল তুলে দিচ্ছেন ক্রেতাদের হাতে। সেটি একা খেয়ে ওটা তো দূর, একা ধরাও খুবই মুশকিল।

আসুন জেনে নেওয়া যাক কিভাবে তৈরি হচ্ছে এগ চিকেন রোল। এগ চিকেন রোল বলতে আমরা যেরকম ভাবি, এটি ঠিক সেই রকম ভাবে তৈরি করা হয় না। এই কারণের মধ্যে থাকবে পেঁয়াজ, বাঁধাকপি আবার চিকেনের কাবাব এর টুকরো।

শুধু এখানেই শেষ নয়, এই রোলের মধ্যে থাকবে পনির টিক্কা কাবাব, মটন কাবাব, চিকেন কাবাব।
ওপর দিকে ছড়ানো রয়েছে চিজ। মন মাতানো মেয়োনিজের আস্তরন দেয়া থাকবে আপনাদের জন্য। সবশেষে ঝাল ঝাল সস দিয়ে ক্রেতাদের হাতে তুলে দেওয়া হবে এই রোল। মাত্র ৩৪৯ টাকায় এই রোল আপনি পেয়ে যাবেন গড়িয়া স্টেশন রোডের কাছে।