আগামী বুধবার পর্যন্ত চলবে শীতের দাপট, এমনটাই জানিয়েছে আবহাওয়া দপ্তর

8
আগামী বুধবার পর্যন্ত চলবে শীতের দাপট, এমনটাই জানিয়েছে আবহাওয়া দপ্তর

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে আগেই জানানো হয়েছিল, আগামী বুধবার পর্যন্ত রাজ্যের তাপমাত্রা থাকবে অনেকটাই নিচে। তাই আজ কথা মতোই গতকাল রবিবারের তুলনায় তাপমাত্রা কমেছে অনেকটাই, আজ সোমবার কলকাতার তাপমাত্রা ১১ ডিগ্রীর ঘরে। এই শীতের দাপট চলবে আরও অনেক সময় ধরে।

কারণ ফেব্রুয়ারি মাসের প্রথম থেকেই এই দাপট যা আগামী দিন গুলোতে বজায় থাকবে। আপাতত আগামী ৪৮ ঘন্টার মধ্যে এই শীতের আমেজ বজায় থাকবে যা কিনা তুলনামূলক অনেকটাই কমতে থাকবে। আজ সোমবার কলকাতার তাপমাত্রা ১১ ডিগ্রীর ঘরে। যা কিনা অনেকটাই অস্বাভাবিক, একেবারে ৫ ডিগ্রী তাপমাত্রা কম স্বাভাবিকের থেকে।

আজকের তাপমাত্রা কলকাতার বুকে সবথেকে কম। কলকাতা সহ আরও বিভিন্ন জায়গায় তাপমাত্রা অনেকটাই নীচে নেমেছে, দক্ষিণ বঙ্গের তাপমাত্রা এমন ভাবে কমতে শুরু করলে, শীত পিপাসু মানুষদের জন্য অনেকটাই সুবিধাজনক। তবে উত্তরবঙ্গের কথা যদি বলা যায়, তাহলে আরও খারাপ পরিস্থিতি। সব জায়গায়গাতেই কুয়াশার প্রচন্ড দাপট রয়েছে। বলতে গেলে দৃশ্যমানতা নেমে এসেছে একেবারে অনেকটাই নীচের দিকে।

কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২২ ডিগ্রীর ঘরে, এদিকে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৭% র ঘরে। আবহাওয়া দপ্তর আগের থেকেই জানিয়েছিল আগামী ৪৮ ঘন্টা জুড়ে তাপমাত্রা নামবে অনেকটাই। তবে তার পরেই ধীরে ধীরে তাপমাত্রা বৃদ্ধি পেতে থাকবে শহর জুড়ে। তবে দক্ষিণ বঙ্গে তাপমাত্রা ও কুয়াশার দাপট কমলেও, উত্তরবঙ্গে এখনই কুয়াশা, ঠান্ডার দাপট কমবে না বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর।