একই পরিবারের তিন সদস্যকে নৃশংস ভাবে খুন করল গ্রামবাসীরা

5
একই পরিবারের তিন সদস্যকে নৃশংস ভাবে খুন করল গ্রামবাসীরা

গ্রামবাসীদের উপর কালা জাদু করার অপরাধ স্বরূপ একই পরিবারের তিন সদস্যকে নৃশংস ভাবে খুন করা হলো। বর্বরোচিত এই ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের খুন্তি জেলার একটি গ্রামে। একই পরিবারের ওই তিন সদস্যকে খুন করার অভিযোগ উঠেছে গ্রামবাসীদের বিরুদ্ধে। ঘটনার কথা প্রকাশ্যে আসতেই ওই এলাকায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পুলিশ সূত্রে খবর, ইতিমধ্যেই এই ঘটনার সঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

স্থানীয়রা জানান, সম্প্রতি ওই গ্রামের এক মহিলা একটি সন্তানের জন্ম দেন। জন্মের কিছুদিনের মধ্যেই মারা যায় শিশুটি। এরপরে গ্রামবাসীদের সন্দেহ গিয়ে পরে স্থানীয় বাসিন্দা বিরসা মুন্ডার পরিবারের উপর। তারা দাবি করতে থাকেন, ওই পরিবারের লোকেরা কালা জাদু করে। সেই কালা জাদুর কারণেই সদ্যোজাত শিশুর মৃত্যু হয়েছে।

এই নিয়ে ওই এলাকার গ্রামবাসীদের মনে চরম ক্ষোভের সৃষ্টি হয়। যে কারণে গ্রামের মাতব্বররা ওই পরিবারের সদস্যদের “উচিত শিক্ষা” দেওয়ার পরিকল্পনা গ্রহণ করেন। অভিযোগ, অক্টোবর মাসের প্রথম সপ্তাহেই বিরষা মুণ্ডা, তার স্ত্রী সুক্রু পুর্তি এবং তাদের কন্যা সোমওয়ার পুর্তিকে অপহরণ করা হয়। তারপর তাদের মাথা কেটে খুন করা হয়।

বিরসার অন্য আরেকটি মেয়ে সম্প্রতি পরিবারের সঙ্গে দেখা করার জন্য গ্রামে আসেন। তিনি সারা এলাকা খুঁজেও তার পরিবারের সদস্যদের খুঁজে পাননি। তিনিই পুলিশে খবর জানান এবং তার কাছ থেকে খবর পেয়ে এলাকায় তল্লাশি শুরু করে পুলিশ। তল্লাশি অভিযান চালিয়ে স্থানীয় একটি জঙ্গল থেকে অপহৃত ওই তিনজনের কাটা মুন্ডু উদ্ধার করে পুলিশ। এই ঘটনার জন্য নয় জনকে অভিযুক্ত করে পুলিশ। তাদের মধ্যে তিনজনকে ইতিমধ্যে হেফাজতে নেওয়া হয়েছে। তারা দোষ স্বীকার করেছে। বাকিদের খোঁজে তল্লাশি চলছে।