জ’রা’য়ু-সার’ভিক্স-যো’নি সবই দু’টি করে এই মহিলার!

11
জরায়ু-সারভিক্স-যোনি সবই দু’টি করে এই মহিলার!

আমেরিকার অ্যারিজোনার এক মহিলার জন্ম থেকেই জরায়ু, সারভিক্স, যোনি সবই দু’টি করে। বিজ্ঞানের ভাষায় বিষয়টিকে বলা হয় ‘ইউটেরাস ডাইডেলফিস’। নিজেই এই বিরল অবস্থার শিকার হওয়ার কথা জানিয়েছেন তিনি। লিয়ানে নামক ওই মহিলা টিকটকে জানিয়েছেন গোটা বিষয়টি।

তিনি বিরল এই অবস্থার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করাই তাঁর লক্ষ্য বলেও জানিয়েছেন। ইতিমধ্যেই নেটমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে তাঁর ভিডিয়ো। তিন লক্ষেরও বেশি মানুষ দেখেছেন ভিডিয়োটি। কেউ কুর্নিশ জানিয়েছেন তাঁর সাহসকে, কেউ প্রকাশ করেছেন বিস্ময়।

শুধু নিজের অবস্থার কথা জানানোই নয়, বিষয়টি সম্পর্কে নেটাগরিকদের একাধিক প্রশ্নের উত্তরও দিয়েছেন তিনি। লিয়ানে জানিয়েছেন, দুই যৌনাঙ্গে দু’বার ঋতুস্রাব হয় তাঁর। তবে সাধারণত দুই যৌনাঙ্গে প্রায় একই সঙ্গে ঋতুস্রাব হয় বলে খুব একটা ঝক্কি পোহাতে হয় না তাঁকে।

সন্তানধারণে কোনও সমস্যা হবে কি না, সেই প্রশ্নে তাঁর জবাব, একই সঙ্গে দু’জন আলাদা পুরুষের দ্বারা অন্তঃসত্ত্বা হতে পারবেন তিনি। তবে বিষয়টি নিয়ে খুব একটা আগ্রহী নন বলেই জানান লিয়ানে। তিনি বলেন, বাহ্যিক ভাবে সাধারণ মানুষের মতোই দেখতে তাঁর শরীর। কিন্তু যোনির অভ্যন্তরে একটি বিভাজিকার মাধ্যমে দুটি আলাদা পথ তৈরি হয়েছে। এই পথ দু’টি আলাদা আলাদা জরায়ুতে যায়।