নিজেই পুলিশ ডেকে আনল হতভাগা চোর

4
নিজেই পুলিশ ডেকে আনল হতভাগা চোর

চোর নিজেকেই ধরা দিল পুলিশের কাছে, কথাটা হাস্যকর হলেও বাস্তবে সেটাই হচ্ছে। ঘটনাটি ঘটেছে বাংলাদেশের বরিশালে। এই গোটা ঘটনায় অবাক হয়ে গেছে বাংলাদেশের পুলিশ কর্তৃপক্ষ। এই ধরনের ঘটনা যে আগে কোনদিন চাকুরী জীবনে ঘটে গেছে তা জানিয়েছে বেশিরভাগ পুলিশ আধিকারিকরা। ইয়াসিন খাঁ নামের এক ব্যক্তি চুরি করতে এসেছিল রাত্রে মঙ্গলবার রাতে বরিশালের সদর উপজেলায় চরকাউয়া ইউনিয়নের এ আর বাজারে যায়,।

সেখানে ঝান্ডু মিয়া নামের একজন মুদির দোকানের তালা ভেঙে দোকানের ভেতরে ঢোকে। এরপরে ব্যাগ ভর্তি করে জিনিস নিতে থাকে এই সমস্ত করতে করতে সকাল যে হয়ে যায় ইয়াসিন বুঝতে পারেনি। অবশেষে আলো ফোটার পর এই লোকজনের আনাগোনা শুরু হলে যে পারে যে ধরা পড়ার ভয় রয়েছে, গনপিটুনি খাওয়ার ভয়ে পুলিশকে নিজেই ফোন করে।

বাংলাদেশের জাতীয় জরুরী সেবা নম্বর ৯৯৯ ইয়াসিন ফোন করার পর জানায় যে তিনি খুব বিপদে পড়েছেন, পুলিশ যেন গিয়ে তাকে উদ্ধার করে। তিনি যে কোথায় আছেন সে বিষয়ে কিছুই জানাননি পুলিশকে, অবশেষে সেই দোকানের মধ্যে থেকেই ইয়াসিনকে উদ্ধার করে এবং গোটা ব্যাপারটি ইয়াসিনের কাছ থেকে শুনে চমকে যায়। ওই এলাকার বন্দর থানার ওসি মোঃ আসাদুজ্জামান জানান, চাকুরী জীবনে এটাই তার প্রথম ঘটনা। বুধবার ইয়াসিনকে আদালতে তোলা হবে।