সিবিআই আসার খবর পেতেই বাড়ি থেকে চম্পট দিলো তৃণমূল নেতা

16
সিবিআই আসার খবর পেতেই বাড়ি থেকে চম্পট দিলো তৃণমূল নেতা

এই রাজ্যে বিধানসভা নির্বাচন পরবর্তী হিংসার ঘটনায় রাজ্য সরকারের বিরুদ্ধে বহু অভিযোগ উঠেছে। আদালতের নির্দেশ অনুসারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই এই মুহূর্তে সেই মামলার তদন্ত করছে। আর সেই মামলার তদন্ত সাপেক্ষে সোমবার ভোররাতে বীরভূমের মল্লারপুরের কোটগ্রাম এলাকায় একাধিক বাড়িতে হানা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

জাকির হোসেন নামের এক বিজেপি কর্মীর খুনের তদন্তে নেমে অভিযুক্ত ১৩ জন তৃণমূল নেতা-কর্মীর বাড়িতে সোমবার ভোররাতে হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। উল্লেখ্য, সিবিআই তদন্ত করতে আসছে এই খবর পাওয়া মাত্রই ফজিরা কাজি নামের এক তৃণমূল নেতা বাড়ি ছেড়ে পালিয়ে যান। যে কারণে তদন্তের সময় ওই অভিযুক্তকে পাওয়া যায়নি। এরপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা কাজির ছেলেকে আটক করে।

সোমবার ভোররাতে কেন্দ্রীয় জওয়ানদের নিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা আলাদা আলাদা দলে ভাগ হয়ে গিয়ে ১৩ জন তৃণমূল নেতা-কর্মীর বাড়িতে হানা দিয়েছিল। জাকির হোসেনের খুনিদের আটক করার চেষ্টা চালানো হয়েছিল এই তদন্তে। ২ মে ফল ঘোষণার পর ৮ মে মল্লারপুরে বিজেপির কর্মী জাকির হোসেনকে পিটিয়ে খুন করা হয়। এই ঘটনার পরিপ্রেক্ষিতে অভিযোগের আঙুল ওঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে।

এরপর তার পরিবারের তরফ থেকে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়। হাইকোর্টের নির্দেশ পাওয়ামাত্রই কেন্দ্রীয় সরকারি সংস্থা অভিযুক্তদের বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি অভিযান চালিয়েছে। তবে এই ঘটনার সঙ্গে জড়িত অভিযুক্ত বাড়ি ছেড়ে পালিয়ে যাওয়াতে তাকে আটক করা সম্ভব হয়নি।