পরিযায়ী শ্রমিক হয়ে জন্য ভিন রাজ্যে যাত্রা করতে চলেছেন তৃণমূল নেতা

17
পরিযায়ী শ্রমিক হয়ে জন্য ভিন রাজ্যে যাত্রা করতে চলেছেন তৃণমূল নেতা

সংসারের প্রবল অভাব-অনটন চলছে। কাজ বন্ধ। তিন বছর ধরে অসুস্থতার কারণে সংসারের পরিস্থিতি অনেক খারাপ হয়েছিল। এমতাবস্থায় পরিযায়ী শ্রমিক হওয়ার জন্য ভিন রাজ্যে যাত্রা করতে চলেছেন তৃণমূল নেতা। শামুকতলা গ্রাম পঞ্চায়েতের সদস্য অমিত ভট্টাচার্যের পরিস্থিতি জেনে তৃণমূলকে কটাক্ষ করেছে বিজেপি।

তিন বছর ধরে বাবার শরীর খারাপ। অমিত ভট্টাচার্যের নিজের একটি জিম ছিল কিন্তু করোনার সময় থেকে এক প্রকার বন্ধ হয়ে রয়েছে। সংসার চালানো অত্যন্ত মুশকিল হয়ে পড়েছে। বর্তমান পরিস্থিতিতে স্নাতকোত্তর ডিগ্রী থাকা সত্ত্বেও তার এলাকাতে তিনি কোন কাজ পাচ্ছেন না। তাই সুরাটে গিয়ে বস্ত্র শিল্পের কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বাংলায় বেকারত্ব নিয়ে বিরোধীদলগুলো রাজ্যের শাসক দলকে দোষারোপ করে এসেছে। এবার খোদ তৃণমূল নেতা কাজের অভাবে পাড়ি দিচ্ছেন ভিন রাজ্যে। এতে বিরোধীদের দাবি একপ্রকার মান্যতা পেল। পঞ্চায়েতের দায়িত্ব ছেড়ে অন্য রাজ্যে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অমিত, এমনটাই বলছেন বিজেপি নেতৃত্বরা।

যদিও তৃণমূল নেতার দাবি রাজ্যে বেকারত্বের হার অনেক কম। অন্যান্য রাজ্যের মধ্যে বেকারত্বের হার অনেক বেশি। অমিত জানিয়েছেন তার জায়গায় তৃণমূলে তার সদস্যপদ অন্য কোন সুপারভাইজার সামলে নেবেন।